bangla news

চরাঞ্চলে রোগীদের সেবায় বোট অ্যাম্বুলেন্স

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১৪ ৪:৩৫:১৬ এএম
বোট অ্যাম্বুলেন্স। ছবি: বাংলানিউজ

বোট অ্যাম্বুলেন্স। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: পটুয়াখালীর দুর্গম চরাঞ্চল রাঙ্গাবালী উপজেলা ও তার পার্শ্ববর্তী এলাকার মানুষ যেন উন্নত চিকিৎসা সুবিধা পায় সেজন্য বোট অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে।

আর্থিক প্রতিষ্ঠান আইসিডিএলের অর্থায়নে ও অভিযাত্রিক ফাউন্ডেশনের তত্ত্বাবধানে ‘এমভি পায়রা’ নামে এ বোট অ্যাম্বুলেন্স সার্ভিসটি চালু করা হয়।

সোমবার (১৩ জানুয়ারি) সকালে রাঙ্গাবালী উপজেলা পরিষদের মাঠে সুধী সমাবেশে আনুষ্ঠানিকভাবে বোট অ্যাম্বুলেন্সের উদ্বোধন করেন আইডিএলসি ফাইনান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আরিফ খান ও পটুয়াখালী সিভিল সার্জন ডা. মোহাম্মাদ জাহাঙ্গীর আলম।

রাঙ্গাবালী উপজেলা পরিষদ চেয়ারম্যান ডা. জহির উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে অভিযাত্রিক ফাউন্ডেশনের পটুয়াখালী জেলার কো-অরডিনেটর ও পটুয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি মো. জহিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠাতা আহম্মেদ ইসতিয়াক জামি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মনিরুজ্জামান, রাঙ্গাবালী থানা পুলিশ পরির্শক (তদন্ত) মোস্তফা কামাল, পটুয়াখালী প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য আব্দুস সালাম আরিফ, উপজেলা ভাইস চেয়ারম্যান খালিদ বিন ওয়ালিদ, মহিলা ভাইস চেয়ারম্যান মাতোয়ারা লিপি, রাঙ্গাবালী প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি জোবায়ের হোসেন, চালিতাবুনিয়া ইউনিয়ন চেয়ারম্যান জাহিদুর রহমান, অভিযাত্রিক ফাউন্ডেশনের পটুয়াখালী জেলা সমন্বয়কারী মো. জহিরুল ইসলাম।

দ্রুতগামী এই বোট অ্যাম্বুলেন্সের মধ্যে রয়েছে রোগীর জন্য জরুরি সব ওষুধ, ডেলিভারি বার্থ কিট এবং অক্সিজেনের ব্যবস্থা।

একজন দক্ষ ড্রাইভার, ম্যানেজার এবং মেডিক্যাল কর্মকর্তা সার্বক্ষণিক সেবায় নিয়োজিত থাকছে। ২৪ ঘণ্টা দূর্গম চরাঞ্চলের সব ইউনিয়নে সেবা দেবে এটি।

বাংলাদেশ সময়: ০৪৩৪ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
এইচএডি/

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-14 04:35:16