ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আনসার-ভিডিপিকে বিনামূল্যে জমি দিল বসুন্ধরা গ্রুপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২০
আনসার-ভিডিপিকে বিনামূল্যে জমি দিল বসুন্ধরা গ্রুপ

ঢাকা: বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে (ভিডিপি) বিনামূল্যে সাড়ে ৮২ শতাংশ জমি দিয়েছে দেশের শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। 

সোমবার (১৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেড কোয়ার্টার-১-এ এসব জমির দলিল হস্তান্তর করা হয়। বসুন্ধরা-বারিধারা আবাসিক প্রকল্পের ‘এন’ ব্লকে এসব জমি দেওয়া হয়।

এছাড়া জমির পাশে ৬৬ শতাংশ ও ‘আই’ ব্লকে আরও ১০ কাঠা জমি বদল করে দেওয়া হয় আনসার-ভিডিপিকে।   

দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহানের উপস্থিতিতে বসুন্ধরা গ্রুপ ও ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর জমির দলিল হস্তান্তর করেন। এ সময় বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফিয়াত সোবহান ও সাফওয়ান সোবহান উপস্থিত ছিলেন।  
 
অন্যদিকে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষে উপস্থিত ছিলেন- অতিরিক্ত মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল একেএম আসিফ ইকবাল, অতিরিক্ত মহাপরিচালক ফিরোজ খানসহ উর্ধ্বতন কর্মকর্তারা।  

এছাড়াও এসময় ইস্ট ওয়েষ্ট প্রোপার্টি ডেভলপমেন্টের নির্বাহী পরিচালক মাহবুব উর রহমান উপস্থিত ছিলেন।

জানা যায়, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দীর্ঘদিন ধরেই বসুন্ধরা গ্রুপের বিভিন্ন ল্যান্ড প্রজেক্ট ও ইন্ডাস্ট্রিয়াল ইউনিটগুলোতে নিরাপত্তা দিয়ে আসছে। তাদের কাজের সুবিধার্থে বসুন্ধরা আবাসিক এলাকার ‘এন’ ব্লকে স্পোর্টস কমপ্লেক্সের পাশে এই সাড়ে ৮২ শতাংশ জমি দেওয়া হয়। এই জমি ও তার পাশে বদল করে দেওয়া ৬৬ শতাংশ জমিতে আনসার-ভিডিপির একটি ইউনিটের অফিস কমপ্লেক্স স্থাপনের কথা রয়েছে।  

অন্যদিকে বসুন্ধরা আবাসিক এলাকার ‘আই ব্লকে বদল করে দেওয়া ১০ কাঠা জমিতে তাদের আবাসিক ভবন নির্মানের কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০ 
এমআইএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।