ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

স্ত্রী হত্যায় স্বামী জহিরের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
স্ত্রী হত্যায় স্বামী জহিরের মৃত্যুদণ্ড হাইকোর্টে বহাল হাইকোর্ট

ঢাকা: পটুয়াখালীর গলাচিপায় খাদিজা আক্তার হ্যাপি নামে এক গৃহবধূ হত্যার দায়ে তার স্বামী জহির হাওলাদারকে মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট।

এ বিষয়ে ডেথ রেফারেন্স গ্রহণ করে সোমবার (১৩ জানুয়ারি) বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও মুহম্মদ মাহবুব-উল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ, সহকারী অ্যাটর্নি জেনারেল মিজানুর রহমান খান, রাজা কামরুল ইসলাম ও ব্যারিস্টার আল মামুন।

২০১৪ সালের ২ সেপ্টেম্বর খাদিজা আক্তার হ্যাপিকে হত্যার দায়ে তার স্বামী জহির হাওলাদারকে মৃত্যুদণ্ড ও স্বামীর বন্ধু জাফর হাওলাদারকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন পটুয়াখালীর জেলা ও দায়রা জজ বিমল চন্দ্র সিকদার। একইসঙ্গে অপরাধ প্রমাণিত না হওয়ায় আদালতের মামলার ছয় আসামির বাকি চারজনকে বেকসুর খালাস দেন।

মো. বশির উল্লাহ জানান, আদালতে জহিরের মৃত্যদণ্ডাদেশ এবং তার বন্ধু জাফর হাওলাদারের যাবজ্জীবন বহাল রেখেছেন।   

২০০৮ সালে হ্যাপিকে তার শ্বশুরবাড়ির লোকজন খুনের ঘটনায় ১৪ এপ্রিল হ্যাপির বাবা মো. আবুল চৌকিদার বাদী হয়ে গলাচিপা থানায় ছয়জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ