ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চাঁপাইনবাবগঞ্জে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২০
চাঁপাইনবাবগঞ্জে মাদক ব্যবসায়ীর যাবজ্জীবন কারাদণ্ড

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দায়ের করা মামলায় মনিরুল ইসলাম (৪২) নামে এক মাদক ব্যবসায়ীকে যাজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়াও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

রোববার (১২ জানুয়ারি) দুপুরে চাঁপাইনবাবগঞ্জ অতিরিক্ত দায়রা জজ শওকত আলী আসামির উপস্থিতিতে এ রায় দেন। একই মামলায় অপরাধ প্রমাণিত না হওয়ায় অপর তিন আসামিকে বেকসুর খালাস দেন আদালত।

 

দণ্ডপ্রাপ্ত মনিরুল ইসলাম চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার হরিষপুর গ্রামের মৃত আলতাফ হোসেনের ছেলে।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী আঞ্জুমান আরা বাংলানিউজকে জানান, ২০১৮ সালের ১৫ এপ্রিল বিকেল ৪টার দিকে সদর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের নরেন্দ্রপুর গ্রামের (সুজনপাড়া-মুন্নাপাড়া) একটি আমবাগানে অভিযান চালায় চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের একটি দল। অভিযানে এক কেজি ৪০৭ গ্রাম হেরোইনসহ আটক হন মনিরুল ইসলাম। এ ঘটনায় ওইদিন সদর থানায় মনিরুলকে একমাত্র আসামি করে মামলা করেন র‌্যাবের তৎকালীন এসআই অনুপ দাস।  

মামলার তদন্ত কর্মকর্তা ও সদর থানার তৎকালীন পরিদর্শক (অপারশেন) ইদ্রিস আলী ২০১৮ সালের ৩১ মে ৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ৮ জনের সাক্ষ্য, প্রমাণ ও শুনানি শেষে আদালত মনিরুল ইসলামকে দোষী সাব্যস্ত করে এ রায় ঘোষণা করে। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মাহবুবুর রহমান জুয়েল।

বাংলাদেশ সময়: ১৯০৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ