ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

উচ্ছেদ আতঙ্ক থেকে মুক্তির দাবিতে মেয়রের কাছে স্মারকলিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
উচ্ছেদ আতঙ্ক থেকে মুক্তির দাবিতে মেয়রের কাছে স্মারকলিপি

বরিশাল: বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উদ্যোগে বরিশাল নগরে নদীর তীরে সীমানা নির্ধারণে কাজ শুরুর পরিপ্রেক্ষিতে কীর্তনখোলার তীরের বিভিন্ন ওয়ার্ডের বাসিন্দাদের মধ্যে ছড়িয়ে পড়েছে উচ্ছেদ ও নিজেদের বসতি হারানোর আতঙ্ক।

এর ধারাবাহিকতায় আতঙ্ক থেকে মুক্তি ও নগরের ছয়টি (৫, ৬,৮, ৯, ১০ ও ১১ নম্বর ওয়ার্ড) ওয়ার্ডের বিশেষ অংশ রক্ষার দাবিতে বরিশাল সিটি করপোরেশনের মেয়রের কাছে স্মারকলিপি দিয়েছেন ছয় ওয়ার্ডের বাসিন্দারা।

রোববার (১২ জানুয়ারি) দুপুরে সিটি করপোরেশনের অ্যানেক্স ভবনে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর কাছে এ স্মারকলিপি দেওয়া হয়।

এসময় মেয়র স্থানীয়দের আতঙ্কিত ও বিচলিত না হওয়ার জন্য বলেন।

সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে মেয়র বলেন, বিষয়টি নিয়ে তিনি সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের সঙ্গে তিনি কথা বলবেন।

স্থানীয় বাসিন্দা মো. আ. সালাম জানান, নদীর তীরের বিভিন্ন এলাকায় বিআইডব্লিউটিএ’র লোকজন মাপজোখ করছে এবং সীমানা নির্ধারণ করে বিভিন্ন সাংকেতিক চিহ্ন দেয়ার কাজও করছে। যা নিয়ে এলাকাবাসীর মধ্যে উচ্ছেদের আতঙ্ক দিনে দিনে বাড়ছে।

তিনি জানান, অনাকাংক্ষিত উচ্ছেদ আতংক থেকে মুক্তি পেয়ে আগের মতো শান্তিপূর্ণ ভাবে ধর্ম, বর্ণ নির্বিশেষে এলাকায় বাস করার ব্যবস্থা চেয়ে তারা মেয়রের কাছে স্মারকলিপি দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।