ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

আখেরি মোনাজাত: যান চলাচল বন্ধ থাকছে যেসব সড়কে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৫৭ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
আখেরি মোনাজাত: যান চলাচল বন্ধ থাকছে যেসব সড়কে

গাজীপুর: বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আখেরি মোনাজাত উপলক্ষে রোববার (১২ জানুয়ারি) ভোর থেকে গাজীপুরে কয়েকটি সড়কে যানচলাচল বন্ধ থাকবে। 

গাজীপুর মেট্রোপলিটনের পুলিশ কমিশনার আনোয়ার হোসেন জানান, বিশ্ব ইজতেমায় ময়দানে কয়েক লাখ মুসল্লি অংশ নিয়েছেন। এদিকে আখেরি মোনাজাত উপলক্ষে রোববার ভোর থেকে টঙ্গীর তুরাগ তীরে ইজতেমা ময়দানমুখী মুসল্লিদের চাপ বাড়বে।

এজন্য আলাদা ট্রাফিক ব্যবস্থা রাখা হয়েছে। এছাড়া কয়েকটি সড়কে যানচলাচল নিয়ন্ত্রণে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে।

ভোর ৪টা থেকে গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে টঙ্গী ব্রিজ পর্যন্ত ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল বন্ধ থাকবে। এদিকে কামারপাড়া সড়ক, টঙ্গী ব্রিজ, কামারপাড়া ব্রিজ, ভোগড়া বাইপাস, মীরেরবাজার এলাকায় ব্যারিকেড দিয়ে ইজতেমা সংলগ্ন এলাকায় যানবাহন চলাচল বন্ধ রাখা হবে। আখেরী মোনাজাত শেষে মুসল্লিদের চাপ কমে গেলে বিকেলে যান চলাচল আবার উন্মুক্ত করে দেওয়া হবে।  

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বাদ মাগরিব আমবয়ানের মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। আমবয়ান শুরু করেন ভারতীয় মওলানা আহম্মেদ ইব্রাহীম দেওলা। এরপর শুক্রবার বাদ ফজর আমবয়ান শুরু করেন পাকিস্তানের মওলানা ওবায়দুল্লাহ খুরশিদ।

রোববার (১২ জানুয়ারি) আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে বিশ্ব ইজতেমার এ পর্ব। এরপর ১৭ থেকে ১৯ জানুয়ারি হবে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীরা অংশ নেবেন দ্বিতীয় পর্বে।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
আরএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।