bangla news

জ্ঞানচর্চাকারী ও আইন প্রতিষ্ঠাকারী চিরঞ্জীব 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-১১ ৮:৩৪:০৫ পিএম
বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। ছবি: বাংলানিউজ

বক্তব্য রাখছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, জ্ঞানচর্চাকারী ও আইন প্রতিষ্ঠাকারী চিরঞ্জীব। বিক্রমপুরে এমন ব্যক্তিত্ব হচ্ছেন জ্ঞানতাপস অতীশ দীপঙ্কর। হিংসা-বিদ্বেষ ও অজ্ঞতা হচ্ছে সংঘাতের জন্য দায়ী। 

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে ‘অগ্রসর বিক্রমপুর ফাউন্ডেশন’র কেন্দ্রীয় পরিষদের দ্বিতীয় সম্মিলন ও জ্ঞানালোক পুরস্কার দেওয়া উপলক্ষে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন। 

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বাংলাদেশের দারিদ্র্যসীমা গত ১০ বছরে ৪২ থেকে ২০ শতাংশে নেমে গেছে। শুধু অর্থনৈতিকভাবে নয় সাংস্কৃতিক অর্জনও থাকতে হবে। আমাদের সব ভালো অর্জন নিয়ে এগিয়ে যেতে হবে। 

আলোচনা সভা শেষে জ্ঞানালোক পুরস্কার দেওয়া হয়।

ফাউন্ডেশনের কেন্দ্রীয় পর্ষদের সভাপতি ড. নূহ-উল-আলম লেনিনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশিষ্ট নাট্যজন নাসির উদ্দীন ইউসুফ বাচ্চু। 

কবি ঝর্ণা রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ফাউন্ডেশনের লৌহজং কেন্দ্রের আহ্বায়ক কবির ভূঁইয়া কেনেডি। 

ফাউন্ডেশনের সম্মিলন প্রস্তুতি পরিষদের চেয়ারম্যান ও প্রধান বক্তা হিসেবে আলোচনা করেন অ্যাটর্নি জেনারেল অ্যাডভোকেট মাহবুবে আলম। 

বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘের সভাপতি সংঘনায়ক শুদ্ধানন্দ মহাথেরো। 

২০১৯ সালের জন্য দৈনিক ইত্তেফাক ও পাক্ষিক অনন্যা সম্পাদক তাসমিমা হোসেন মনোনীত হলেও বিশেষ কাজে বিদেশে অবস্থান করায় অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি। 

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৯
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   মুন্সিগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-11 20:34:05