ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পার্বত্যাঞ্চলে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার নতুন মাত্রা যোগ করবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২০
পার্বত্যাঞ্চলে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার নতুন মাত্রা যোগ করবে

রাঙামাটি: মুজিববর্ষের শুরুতে পার্বত্যঞ্চলে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার দেশে নতুন মাত্রা যোগ করবেন বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক।

শনিবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে রাঙামাটির কাপ্তাই উপজেলায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে বঙ্গবন্ধু অ্যাডভেঞ্চার উৎসবের উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চারের ইভেন্টগুলো দেশ বিদেশি তরুণ সমাজকে আরো বেশি অনুপ্রাণিত করবে।

বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব শুধু একটি ব্যতিক্রমী কার্যক্রম নয় বরং সবার জন্য জীবনকালের অভিজ্ঞতা সঞ্চয়ের এক অন্যতম মাধ্যম হবে। আর অ্যাডভেঞ্চার ফেস্টিভালে অংশগ্রহণকারীরা বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে সবুজ পাহাড় পর্বতমালা এবং অবারিত ও উম্মুক্ত প্রকৃতির কাছে যাবার সুযোগ পাবে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরার সভাপতিত্বে এতে রাঙামাটি সংসদ সদস্য দীপংকর তালুকদার, তিন পার্বত্য জেলার সংরক্ষিত আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, ওসিয়ান সেলর অ্যান্ড অ্যাডভেঞ্চারের প্রতিনিধি মি. এনিকুইমেরি, রাঙামাটি জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ, পুলিশ সুপার মো. আলমগীর কবীর, কাপ্তাই নৌবাহিনী শহীদ মোয়াজ্জম ঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন এম এ মুকিত খান, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডেও ভাইস চেয়ারম্যান কাহিনুর ইসলাম, বোর্ডেও সদস্য (পরিকল্পনা) প্রকাশকান্তি চৌধুরী, কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশরাফ আহমেদ রাসেল উপস্থিত ছিলেন।

উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, ৫ দিনব্যাপী অংশগ্রহণের জন্য মোট ১০০ জন অ্যাডভেঞ্চারকে মনোনীত করা হয়েছে। উৎসবে পার্বত্য এলাকা থেকে ৩১ জন, দেশের অন্যান্য এলাকা থেকে ৫৩ জন এবং ১৬ জন বিদেশি অংশগ্রহণকারী রয়েছে। আর ২৭ জন মহিলা অ্যাডভেঞ্চারে অংশগ্রহণ করছে। আর বিভিন্ন অ্যাডভেঞ্চার ইভেন্ট পরিচালনার জন্য ১৬ জন বিদেশি প্রশিক্ষক উৎসবে যোগ দিয়েছেন।

উৎসবে বাংলাদেশ, ভারত, নেপাল ও অস্ট্রেলিয়ার শতাধিক অংশগ্রহণকারী মাউন্টেইন বাইকিং, কায়াকিং, ক্যানিওনিং, হাইকিং, ট্রেইলরান, রোপ কোর্স, টিমবিল্ডিং, টি-ট্রেইল হাইকিং, সেইলিং বোর্টসহ বিভিন্ন ইভেন্টে অংশ নেবেন।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।