ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পৌনে ২ কোটি টাকাসহ পিআইও কর্মকর্তা আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২০
পৌনে ২ কোটি টাকাসহ পিআইও কর্মকর্তা আটক

দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) তাজুল ইসলামকে ১ কোটি ৮৪ লাখ ৫০ হাজার টাকাসহ আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিকেল থেকে রাত পর্যন্ত পিআইও কার্যালয় ও বাসায় অভিযান চালিয়ে টাকাগুলো জব্দসহ তাকে আটক করা হয়।

গ্রেফতার তাজুল ২০১৬ সালের ১ জুলাই পিআইও কর্মকর্তা হিসেবে পার্বতীপুর উপজেলায় যোগ দেন।

তার বাড়ি কুড়িগ্রাম সদরের নাজিরা খলিলগঞ্জ গ্রামে বলে জানা গেছে।

দুদক সমন্বিত কার্যালয় দিনাজপুরের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান বাংলানিউজকে জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে পার্বতীপুর পিআইও কর্মকর্তার কার্যালয়ে অভিযান চালায় দুদক। পরে পিআইও আবাসিক কোয়াটারে তাজুলের বাসায় তল্লাশি চালানো হয়। সেখানে একে একে চারটি ট্রাভেল ব্যাগের মধ্যে থেকে বিপুল পরিমাণ টাকা জব্দ করা হয়। এরপর পরই পার্বতীপুর অগ্রণী ব্যাংক লিমিটেড থেকে টাকা গণনার যন্ত্র নিয়ে এসে দুই স্থান থেকে জব্দ করা টাকাগুলো গণনা করা হয়। এসময় টাকার পরিমাণ পাওয়া যায় ১ কোটি ৮৪ লাখ ৫০ হাজার টাকা জব্দ করা হয়। এ ঘটনায় পিআইও কর্মকর্তা তাজুলকে আটক করা হয়েছে।  

এ ব্যাপারে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

অভিযানকালে দুদক ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ছাড়াও দিনাজপুর জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রিট ও এনডিসি মো. দবির উদ্দীন, পার্বতীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহনাজ মিথুন মুন্নী ও সহকারী কমিশনার (ভূমি) আবু তাহের মোহাম্মদ সামছুজ্জামান উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।