bangla news

আগামীর নেতৃত্ব প্রান্তিক পরিবার থেকে তুলে আনতে চায় সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৯ ৫:৩৯:৩২ পিএম
সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ছবি: বাংলানিউজ

সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ছবি: বাংলানিউজ

ঢাকা: প্রান্তিক পরিবার থেকে দেশের আগামীদিনের নেতৃত্ব তুলে আনা হবে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। 

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রান্তিক পরিবার থেকেই আমরা বের করে আনবো আমাদের আগামীতে নেতৃত্ব কারা দিবে।

অর্থমন্ত্রী বলেন, দেশের অর্থনীতিকে আরও শক্তিশালী করতে আগামী পাঁচ বছর প্রান্তিক পরিবারগুলোকে অগ্রাধিকার দিতে চায় সরকার৷ এখন রাস্তা-ঘাট যে রকম অগ্রাধিকার পাচ্ছে তার চেয়েও বেশি অগ্রাধিকার পাবে প্রান্তিক পরিবার। যেসব সম্পদ এখনো ব্যবহার করতে পারিনি সেগুলো ব্যবহার করতে পারলে আমাদের প্রবৃদ্ধি আরও ভালো ও সবার জন্য আকর্ষণীয় হবে। 

তিনি বলেন, আমাদের লক্ষ্যটি খুব বড় এবং লক্ষ্য থেকে আমরা এখনো বিচ্যুতি হইনি। লক্ষ্য অর্জনের পথেই আমরা রয়েছি। যাদের কথা সারাবিশ্ব শুনে তারাই বলছে ২০২৫ থেকে ২০৩০ সালের মধ্যে আমরা সিঙ্গাপুর, মালয়েশিয়াকে অতিক্রম করে আমরা এগিয়ে যাবো। 

তিনি বলেন, আমরা মুক্তবাজার অর্থনীতিতে বিশ্বাস করি। আমার বৃহত্তর পৃথিবীর একটি বৃহত্তর পরিবারের অংশ। সুতরাং সেখানে কোনোভাবেই অন্য কারো থেকে বিচ্ছিন্ন থাকতে পারিনা। সারাবিশ্ব যেভাবে এগোচ্ছে আমাদেরও সেভাবে এগুতে হবে।

যুক্তরাজ্যভিত্তিক বিজনেস পত্রিকা ‘দ্য ব্যাংকার’ কর্তৃক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালকে বিশ্বের সেরা অর্থমন্ত্রী নির্বাচিত হওযার অর্জনকে পুরো জাতির অর্জন বলে অবহিত করে অর্থমন্ত্রী আ হ মুস্তফা কামাল বলেন, কয়েকদিন আগে আমি পুরস্কৃত হয়েছি। আসলে আমিতো পুরস্কৃত হয়নি, পুরস্কৃত হয়েছি পুরো জাতি, প্রধানমন্ত্রীসহ দেশের সব মানুষ। এটা সবার পুরস্কার। বাংলাদেশের অর্থনীতিতে যে উন্নয়ন হয়েছে , তার ফলাফলই এ পুরস্কার অর্জন।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
জিসিজি/এবি

ক্লিক করুন, আরো পড়ুন :   অর্থমন্ত্রী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-01-09 17:39:32