ঢাকা, বুধবার, ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৪ সফর ১৪৪২

জাতীয়

অবশেষে ৬৭ বছর পর বিদ্যালয়ে শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারী ৯, ২০২০
অবশেষে ৬৭ বছর পর বিদ্যালয়ে শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর

বরিশাল: অবশেষে ৫২-র ভাষা আন্দোলনের ৬৭ বছর পর বরিশাল সরকারি বালিকা (সদর গার্লস) উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনার স্থাপন করার উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) বিদ্যালয় প্রাঙ্গণে শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান। এসময় দেশ ও জাতির মঙ্গল কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

 

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবা হোসেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট সুব্রত বিশ্বাস দাস, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. হোসেন চৌধুরী, সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব এসএম ইকবালসহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

১৯২৩ সালে নারীদের শিক্ষা প্রসারের উদ্দেশ্যে প্রতিষ্ঠিত হয় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। ১৯৬১ সালে এ বিদ্যালয়ের সরকারিকরণ হয়। কালের সাক্ষী এ বিদ্যালয় ১৯৭১ সালে মুক্তিযুদ্ধকালীন প্রথম সচিবালয় প্রতিষ্ঠা হয় এ বিদ্যালয়েই।
ঐতিহ্যবাহি ও অন্যতম শ্রেষ্ঠ বিদ্যালয়ের খ্যাতি অর্জনকারী এ বিদ্যালয়ে জীবনানন্দ দাশের পিসি স্নেহলতা দাশ গুপ্তসহ অনেক গুণীরা শিক্ষকতা করেছেন।  এখানে শিক্ষা জীবন পার করেছেন অনেক মহিয়সী নারী।  

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
এমএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa