ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাজিরপুরে উদ্বোধনের অপেক্ষায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
নাজিরপুরে উদ্বোধনের অপেক্ষায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি

পিরোজপুর: পিরোজপুরের নাজিরপুরে উদ্বোধনের অপেক্ষায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি। স্থানীয় এমপি গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিমের    উদ্যোগে এটি নির্মাণ করা করা হচ্ছে। 

নাজিরপুর উপজেলা পরিষদ গেট সংলগ্ন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের সামনে স্থাপিত এ প্রতিকৃতির কাজ প্রায় শেষের পথে।  

এ কাজের তত্ত্বাবধায়নে থাকা নাজিরপুর উপজেলা প্রকৌশলী মো. জাকির হোসেন মিয়া জানান, প্রতিকৃতির কাজ শেষ হয়েছে।

চলতি মাসেই (জানুয়ারি-২০২০) এ  প্রতিকৃতি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে।
  
উপজেলা মানবাধিকার কমিশনের সভাপতি ও কৃষক লীগের কেন্দ্রীয় নেতা মো. আতিয়ার রহমান চৌধুরী নান্নু বাংলানিউজকে জানান, ১৯৮২ সালে উপজেলা ছাত্রলীগের সভাপতি থাকার সময় থেকেই বার বার স্থানীয় প্রশাসনসহ বিভিন্ন সময় আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালে উপজেলা পরিষদের ভেতর বা কোথাও বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের আবেদন করেও তা কাজে আসেনি। আজ তা স্থাপন করায় শান্তি পাচ্ছি।
  
নাজিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা  সংসদের  কমান্ডার শেখ আব্দুল লতিফ বলেন, স্বাধীনতার পর থেকে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে আমরা অফিসে সাটানো ছবিতে ফুল দিয়ে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করে আসছি। দীর্ঘ দিনের স্বপ্ন ছিল নাজিরপুরে জাতির জনকের এ ধরনের একটি প্রতিকৃতি   নির্মাণ করার। আওয়ামী লীগের গত দশ বছরে এ ব্যাপারে স্থানীয় এমপিকে বার বার অনুরোধ করলেও তা বাস্তবায়ন করা সম্ভব হয়নি। আজ গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম  সেটি বাস্তবায়ন করলেন।

এ ব্যাপারে স্থানীয় এমপি গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম বাংলানিউজকে বলেন, বিভিন্ন দিবসে নাজিরপুর উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হতো। বিষয়টি আমার কাছে বেশ মনো কষ্টের ছিল। তাই বঙ্গবন্ধুর এরূপ একটি প্রতিকৃতি নির্মাণ করার উদ্যোগ নিয়েছি।

তিনি আরও বলেন, নাজিরপুর-পিরোজপুর মহাসড়ক, পিরোজপুর-স্বরূপকাঠী মহাসড়কেও বঙ্গবন্ধুর প্রতিকৃতি নির্মাণ করা হবে। এছাড়া আমার নির্বাচনী এলাকার (পিরোজপুর-১) জনবহুল ও উল্লেখযোগ্য স্থানসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সরকারি দপ্তরের সামনে জাতীর পিতা  শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিকৃতি নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।