ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাদক উদ্ধারে আবারও দেশসেরা পুলিশ সুপার রশিদুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২৪১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২০
মাদক উদ্ধারে আবারও দেশসেরা পুলিশ সুপার রশিদুল

লালমনিরহাট: চোরাচালান ও মাদকদ্রব্য নির্মূলে গুরুত্ব সহকারে দায়িত্ব পালন করায় ‘গ গ্রুপে’ টানা চতুর্থ বারের মতো দেশসেরা পুরস্কৃত হয়েছেন লালমনিরহাট পুলিশ সুপার (এসপি) এসএম রশিদুল হক।

মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে আয়োজিত ‘পুলিশ সপ্তাহ-২০২০’ উদযাপন অনুষ্ঠানে তার হাত থেকে পুরস্কারের ক্রেস্ট ও সনদ তুলে দেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

লালমনিরহাট পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা যায়, ২০১৬ সালের ১৯ জুলাই এসপি হিসেবে লালমনিরহাটে যোগ দেন রশিদুল হক।

যোগ দেওয়ার পর থেকে সীমান্তবর্তী জেলা লালমনিরহাটে চোরাচালান ও মাদক নির্মূলে যুদ্ধ ঘোষণা করেন তিনি। তার অভিযানে ও জেলায় কর্মরত পুলিশ সদস্যদের তৎপরতায় প্রতিনিয়ত বিপুল পরিমাণ মাদকসহ বিক্রেতাদের গ্রেফতার করা হয়। একপর্যায়ে পুলিশি তৎপরতায় দেড় সহস্রাধিক মাদকবিক্রেতা আনুষ্ঠানিকভাবে মাদক ছেড়ে দিয়ে নতুন জীবন-যাপনের শপথ নেন। শুধু অভিযানেই সীমাবদ্ধ ছিলেন না এসপি রশিদুল হক। মাদক নির্মূলে প্রতিটি পাড়া-মহল্লায় গণ্যমান্য ব্যক্তিদের নিয়ে মাদকবিরোধী সভা সেমিনারও করেছেন তিনি।  

মাদক উদ্ধারে ব্যাপক সাফল্য অর্জনের জন্য পুলিশ সপ্তাহ উদযাপন অনুষ্ঠানে ‘গ’ গ্রুপে ২০১৭ থেকে ২০২০ সাল পর্যন্ত টানা চার বার সেরা মাদকদ্রব্য উদ্ধারকারী হিসেবে মনোনীত হন লালমনিরহাটের এই এসপি। কৃতিত্বপূর্ণ কাজের জন্য ২০১৯ সালে পিপিএম সেবা পদক অর্জনসহ ১২ বার রংপুর রেঞ্জের সেরা এসপি নির্বাচিত হন তিনি।

চোরাচালান ও মাদক পাচারে দেশের তৃতীয় নিরাপদ স্থান খ্যাত লালমনিরহাটে মাত্র সাড়ে তিন বছরে অনেকটাই নিয়ন্ত্রণে নিতে সক্ষম হওয়ায় এসপি রশিদুল হককে সাম্প্রতি সময় দেশের সব থেকে নিরাপদ মাদক পাচার খ্যাত বাণিজ্যিক নগরী চট্টগ্রাম পুলিশ সুপার হিসেবে বদলি করা হয়েছে। চলতি মাসের মাঝা মাঝি সময় নতুন এসপি আবিদা সুলতানাকে দায়িত্ব বুঝিয়ে দিয়ে লালমনিরহাট থেকে বিদায় নেবেন রশিদুল হক।

এসপি রশিদুল হক বাংলানিউজকে বলেন, এ অর্জন লালমনিরহাটবাসীর, এ অর্জন লালমনিরহাট পুলিশের প্রতিটির সদস্যের। দেশ মাদকমুক্ত করতে সর্বস্তরের মানুষের সহযোগিতা চাই।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।