ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

কোম্পানীগঞ্জে বাল্যবিয়ে পণ্ড, বর-কনের মায়ের জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২০
কোম্পানীগঞ্জে বাল্যবিয়ে পণ্ড, বর-কনের মায়ের জরিমানা

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চরহাজারী ইউনিয়নে একটি বাল্য বিয়ের অনুষ্ঠান পন্ড করে দিয়েছে উপজেলা প্রশাসন। এসময় বর ও কনের মাকে ৭ হাজার টাকা আর্থিক জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (৬ জানুয়ারি) বিকেলে চরহাজারী গ্রামের শান্তিরহাট এলাকায় এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ।  

অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার চরপার্বতী গ্রামের মনির আহম্মদের ছেলে বর মাঈন উদ্দিন ও চরহাজারী গ্রামের সেলিমের স্ত্রী কনের মা বিবি ফাতেমা।

ভ্রাম্যমাণ আদালত জানায়, বিবি ফাতেমা তার অপ্রাপ্তবয়স্ক মেয়ে বিবি আছিয়াকে মাঈন উদ্দিন লিটনের সঙ্গে বাল্যবিয়ে দিচ্ছিলেন। খবর পেয়ে উপজেলা প্রশাসন ঘটনাস্থলে উপস্থিত হয়ে বিয়ে পণ্ড করে দেন।

এসময় বর ও কনের মাকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে নিয়ে আসা হয়। পরে তাদের বাল্যবিয়ে নিরোধ আইন ২০০৭ এর (১) ধারা অনুযায়ী বর মঈন উদ্দিন লিটনকে ৫ হাজার টাকা এবং বিবি ফাতেমাকে একই আইনে (৮) ধারা মোতাবেক ২ হাজার টাকা আর্থিক জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।