ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রিমান্ড শেষে কারাগারে সাঈদী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১০

ঢাকা: জামায়াতে ইসলামীর নায়েবে আমীর দেলাওয়ার হোসাইন সাঈদীকে কদমতলী থানার মামলায় ৩ দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

সোমবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের হাকিম একেএম এমদাদুল হক শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ সময় সাঈদীর জামিনের আবেদনও নাকচ করেন তিনি।

সাঈদীকে কারাগারে পাঠানোর বিষয়টি বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে নিশ্চিত করেছেন আদালতের জেনারেল রেকর্ডিং কর্মকর্তা (জিআরও) শাখাওয়াত হোসেন।

এর আগে গত ৪ সেপ্টেম্বর সাঈদীকে জেল হাজত থেকে ৩ দিনের রিমান্ডে নেন তদন্ত কর্মকর্তা মহানগর গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. মাহবুবুর রহমান।

গত ২৩ মে রাজধানীর কদমতলী থানাধীন দনিয়ায় পুলিশের একটি বিশেষ দল অভিযান চালায়। সে সময় জঙ্গিরা পুলিশের ওপর গ্রেনেড হামলা চালায়। হামলায় পুলিশসহ ৮ জন আহত হয়।

এ সময় জেএমবির সামরিক শাখার প্রধান আবু বকর সিদ্দিক ওরফে নজরুল ওরফে শিবলুকে গ্রেপ্তার করে পুলিশ।

শিবলুর স্বীকারোক্তি অনুযায়ী ২৫ মে রাজধানীর কদমতলীর পূর্ব দনিয়া নূরপুর মসজিদ রোডের একটি বাসা থেকে সাইদুর রহমানকে গ্রেপ্তার করে করে পুলিশ।

পুলিশের দাবি, জামায়াত নেতাদের নির্দেশেই এ হামলা চালানো হয় বলে পুলিশের কাছে স্বীকার করেন সাইদুর।

এর আগে এ মামলায় জামায়াতের আমীর মতিউর রহমান নিজামী ও সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মাদ মুজাহিদও ৩ দিন করে রিমান্ডে ছিলেন।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত সরকারি কৌঁসুলি সাইফুল ইসলাম হেলাল। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক, এসএম কামাল উদ্দিন আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।