ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

বাঙালি এখন আর মাথা নীচু করে হাঁটে না: পরিকল্পনামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
বাঙালি এখন আর মাথা নীচু করে হাঁটে না: পরিকল্পনামন্ত্রী

সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, বাঙালিরা এখন আর মাথা নীচু করে হাঁটে না, এখন তারা গর্বিত-অনুপ্রাণিত এবং সারাবিশ্বে নিজের পরিচয়ে দাঁড়াতে পারে। 

তিনি বলেন, এখন চারিদিকে শুধু কাজ আর কাজ, উন্নয়ন আর উন্নয়ন। আপনি ঢাকা শহরে যান, সিলেট, চট্টগ্রাম, রাজশাহী, খুলনায় যান সব জায়গায় ভাঙা গড়ার কাজ চলছে।

আপনারা শুনে অবাক হবেন সাগরের নীচ দিয়ে আমরা ৬ ফুট লম্বা সুরঙ্গ তৈরি করছি, অর্ধেকেরও বেশি কাজ হয়ে গিয়েছে।

রোববার (৫ জানুয়ারি) দুপুরে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সুবিপ্রবি) অনুমোদিত হওয়ায় সুনামগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আপনারা দেখেছেন পদ্মাসেতুর অর্ধেকেরও বেশি কাজ শেষ করে ফেলেছি। আর মাত্র ৪-৫ মাস আমরা সম্পূর্ণ কাজ শেষ করে ফেলবো। আমাদের মাথার উপরে উপগ্রহ আছে, আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যেনো মহাকাশে যেতে পারে। আমেরিকা, রাশিয়ার মতো দেশ মহাকাশে যেতে পারলে আমরাও যেতে পারবো।  

এম এ মান্নান বলেন, আমরা বাংলাদেশের কোনো জায়গা অনুন্নত থাকতে দেবো না। তাই বলছি আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হই, ওই লোকদের বাদ দিয়ে যারা বাংলাদেশকে বিশ্বাস করে না, যারা বাঙালি বলে নিজেকে পরিচয় দেয় না, তারা বাংলাদেশের শত্রু।

পরিকল্পনামন্ত্রী বলেন, সুনামগঞ্জে ইতোমধ্যে মেডিক্যাল কলেজের কাজ শুরু হয়ে গিয়েছে, আমরা আর দুই-তিনটি প্রাতিষ্ঠানিক কাজ সম্পূর্ণ করে এ বছরের মধ্যে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিত্তি প্রস্তর স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করবো। তাছাড়া আমরা কাজ করছি ছাতক থেকে রেল সুনামগঞ্জে নিয়ে আসবো। এ সরকারের আমলেই সুনামগঞ্জ আসবে রেল, বর্তমানে নকশার কাজ চলছে। এই রেল লাইনটি শুধু সুনামগঞ্জ পর্যন্ত এসে শেষ
হবে না ময়মনসিংহ নেওয়ার চিন্তাও রয়েছে।

জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হায়দার চৌধুরী লিটন ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরীর যৌথ সঞ্চালনায় ও জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-২ আসনের সংসদ সদস্য জয়া সেনগুপ্ত, সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর মিসবাহ, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, দোয়ারাবাজার উপজেলা সাবেক চেয়ারম্যান ইদ্রিস আলী বীরপ্রতীক প্রমুখ।

আলোচনাসভা শুরুর আগে সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় থেকে এক বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রায় সুনামগঞ্জের ১১টি উপজেলা থেকে রাজনৈতিক, পেশাজীবী, ও প্রশাসনের কর্মকর্তা এবং বিদ্যালয়ে শিক্ষক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।