ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নারী ইয়াবাকারবারি নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২০
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ নারী ইয়াবাকারবারি নিহত

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সমুদা বেগম (৪০) নামে এক ইয়াবাকারবারি নিহত হয়েছেন।

রোববার (০৫ জানুয়ারি) ভোরে উপজেলার হোয়াইক্যং খারাংখালী সীমান্ত সংলগ্ন লবণ মাঠে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। সমুদা হোয়াইক্যং পশ্চিম সাতঘরিয়া পাড়ার মৃত নূর সালামের স্ত্রী।

পুলিশের দাবি, এসময় তাদের চার সদস্য আহত হয়েছেন। তারা হলেন- সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আরিফুর রহমান (২৭), কনস্টেবল রুবেল, রাসেল ও হাবিব।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস বাংলানিউজকে জানান, ভোরে হোয়াইক্যং খারাংখালী সংলগ্ন লবণ মাঠ দিয়ে ইয়াবা পাচারের খবর পেয়ে পুলিশের একটি দল সেখানে অভিযানে যায়। এসময় বেড়িবাঁধ এলাকা দিয়ে একদল নারী-পুরুষ এলে পুলিশ তাদের গতিরোধ করার চেষ্টা করে। পুলিশের উপস্থিতি টের পেয়ে মাদককারবারিরা তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছুড়লে এএসআই আরিফুর, কনস্টেবল রুবেল, রাসেল ও হাবিব আহত হন। এসময় আত্মরক্ষার্থে পুলিশও কয়েক রাউন্ড গুলি ছোড়ে। কিছুক্ষণ পর পরিস্থিতি শান্ত হলে পুলিশ ঘটনাস্থল তল্লাশি চালিয়ে ১০ হাজার পিস ইয়াবা ও গুলিবিদ্ধ অবস্থায় এক নারীকে উদ্ধার করে।

তিনি আরও জানান, ওই নারীকে প্রথমে টেকনাফ উপজেলা কমপ্লেক্স ও পরে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

প্রদীপ কুমার দাস জানান, নিহত সমুদা সক্রিয় মাদককারবারি ও একাধিক মামলার আসামি ছিলেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২০
এসবি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।