bangla news

যশোরে বিজিবির কুকুর ধরিয়ে দিলো ৬শ’ বোতল ফেনসিডিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০৫ ৪:১৬:৫২ এএম
যশোরে বিজিবির কুকুর ধরিয়ে দিলো ৬শ’ বোতল ফেনসিডিল। ছবি- বাংলানিউজ

যশোরে বিজিবির কুকুর ধরিয়ে দিলো ৬শ’ বোতল ফেনসিডিল। ছবি- বাংলানিউজ

যশোর: যশোর সদর উপজেলায় একটি কাভার্ডভ্যান তল্লাশি করে গোপন স্থানে লুকিয়ে রাখা প্রায় ৬শ’ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) প্রশিক্ষণপ্রাপ্ত কুকুর। 

গোপন সূত্রে খবর পেয়ে শনিবার (৪ জানুয়ারি ) সন্ধ্যায় উপজেলার নতুনহাট বাজার এলাকা থেকে কাভার্ডভ্যানটি ((ঢাকা মেট্টো-ট-২২-০২০২) জব্দ করা করে বিজিবি ৪৯ ব্যাটালিয়নের সদস্যরা। পরে সাংবাদিকদের সামনে বিজিবির প্রশিক্ষিত একটি জার্মান শেফার্ড কাভার্ডভ্যানের কেবিনের মধ্যে লুকিয়ে রাখা ৫৮৭ বোতল ফেনসিডিল খুঁজে বের করে। 

এ ঘটনায় কাভার্ডভ্যানের চালক বিপুল মিয়া (২৮) পালিয়ে যেতে সমর্থ হলেও হেলপার মেহেদী হাসানকে (২০) আটক করা হয়েছে। মেহেদী ঝিকরগাছার কাটাখাল এলাকার বাসিন্দা।

৪৯ বিজিবির অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা বাংলানিউজকে বলেন, সম্প্রতি বিজিবির গোয়েন্দারা জানতে পারে ভারত থেকে আমদানি করা পণ্যের মধ্যে গোপনে বিপুল পরিমাণ ফেনসিডিল যশোর থেকে ঢাকায় পাচার করা হবে। গত ৩-৪ দিন ধরে বিজিবি ওই চালানটি ধরার চেষ্টা করে যাচ্ছিল। শেষমেশ শনিবার বিকেলে যশোর-বেনাপোল সড়কের নতুনহাট নামক বাজার থেকে একটি কাভার্ডভ্যান জব্দ করে বিজিবি। পরে ভ্যানটি ঝুমঝুমপুরের বিজিবি ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। সেখানে যশোরের সংবাদকর্মীদের সামনে প্রশিক্ষণপ্রাপ্ত একটি কুকুর দিয়ে কাভার্ডভ্যানটির মধ্যে তল্লাশি চালানো হয়। সেখানে কিছু না পাওয়া গেলে পরে গাড়ির কেবিনের মধ্যে তল্লাশি করে বিশেষভাবে লুকিয়ে রাখা ৫৮৭ বোতল ফেনসিডিল খুঁজে পাওয়া যায়। 

সেলিম রেজা আরও বলেন, এই ফেনসিডিল পাচারের সঙ্গে আমদানিকারক, সিঅ্যান্ডএফ সদস্যরা জড়িত কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি মামলা হয়েছে। 

বাংলাদেশ সময়: ০৪১৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৯ 
ইউজি/এইচজে

ক্লিক করুন, আরো পড়ুন :   যশোর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-05 04:16:52