ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিরলে সরকারি বই বিতরণে অর্থ আদায়ে প্রধান শিক্ষকের দণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৮ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২০
বিরলে সরকারি বই বিতরণে অর্থ আদায়ে প্রধান শিক্ষকের দণ্ড

দিনাজপুর: দিনাজপুরের বিরল উপজেলায় সরকারি বিনামূল্যের বই বিতরণে অর্থ আদায়ের অভিযোগে এক প্রধান শিক্ষককে ১৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) দুপুরে বিরল উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাবের মো. সোয়াইব এ আদেশ দেন।

দণ্ডিত সেলিম বিরল ধর্মপুরের কামদেবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিম।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাবের মো. সোয়াইব জানান, সরকারি কর্তব্যে অবহেলা ও সরকারি পরিপত্র অমান্য করে বিনামূল্যের বই বিতরণে অর্থ আদায়কালে সেলিমকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাকে ১৫ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে একমাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন। জরিমানার অর্থ আদায় করায় তাকে ছেড়ে দেওয়া হয়।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের অভিভাবকেরা জানান, কামদেবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাধ্যতামূলক ৭ম শ্রেণির শিক্ষার্থী প্রতি ২০০ টাকা, ৮ম শ্রেণির ৩০০ টাকা ও ৯ম শ্রেণির ৩৫০ টাকা আদায় সাপেক্ষে বাংলাদেশ সরকার কর্তৃক প্রদত্ত বিনামূল্যের বই বিতরণ করছিলেন। দাবি করা অর্থ দিতে না পারায় অনেক শিক্ষার্থীকে বই দেওয়া হয়নি। ফলে তারা প্রশাসনকে বিষয়টি জানান।

এ বিষয়ে প্রধান শিক্ষক সেলিমের বক্তব্যের জন্য তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি প্রত্যুত্তর দেননি।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।