ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফজিলাতুন্নেসা বাপ্পী মারা গেছেন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২০
ফজিলাতুন্নেসা বাপ্পী মারা গেছেন ফজিলাতুন্নেসা বাপ্পী। ফাইল ফটো

ঢাকা: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ও সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) ফজিলাতুন্নেসা বাপ্পী মারা গেছেন।

বৃহস্পতিবার (২ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন বিএসএমএমইউ এর অ্যানেস্থেসিয়া বিভাগের চেয়ারম্যান ও আইসিইউ-এর দায়িত্বরত প্রধান অধ্যাপক ডা. একেএম আখতারুজ্জামান।

এর আগে, শ্বাসকষ্টজনিত রোগে আক্রান্ত হলে গত শনিবার (২৭ ডিসেম্বর) ফজিলাতুন্নেসা বাপ্পীকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে রাখা হয়।  

অধ্যাপক ডা. একেএম আখতারুজ্জামান জানান, ঠাণ্ডায় শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় ফজিলাতুন্নেসা বাপ্পীকে আইসিইউতে নেওয়া হয়েছিল।  

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর ফজিলাতুন্নেসা সুপ্রিম কোর্টে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে সহকারী অ্যাটর্নি জেনারেলের দায়িত্বে ছিলেন। নবম ও দশম সংসদে তিনি আওয়ামী লীগের মনোনয়নে সংরক্ষিত নারী আসনের এমপি হিসেবে দায়িত্ব পালন করেন।

বাংলাদেশ সময়: ০৯১০ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২০
এজেডএস/একে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।