bangla news

সিলেটে ২০০ বাইক আরোহী পেলেন ফ্রি হেলমেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০১ ৭:০৯:৩৮ পিএম
আরোহীকে হেলমেট পরিয়ে দিচ্ছেন পুলিশ কর্মকর্তা, ছবি: বাংলানিউজ

আরোহীকে হেলমেট পরিয়ে দিচ্ছেন পুলিশ কর্মকর্তা, ছবি: বাংলানিউজ

সিলেট: মোটরসাইকেল আরোহীদের হেলমেট পরানোর সচেতায় এবার এগিয়ে এসেছে সিলেট পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন। সংগঠনটি ২০০ আরোহীকে একটি করে হেলমেট দিয়েছে বিনামূল্যে।

বুধবার (০১ জানুয়ারি) বিকেলে সিলেট নগরের কোর্ট পয়েন্ট এলাকায় এসব হেলমেট বিতরণ করা হয়। এসময় সিলেটের পুলিশ কমিশনার মো. গোলাম কিবরিয়া প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে আরোহীদের মাথায় হেলমেট পরিয়ে দেন।

হেলমেট বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট চেম্বারের সভাপতি এটিএম শোয়েব ও পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি জুবায়ের আহমদ ও পুলিশের ঊর্ধ্বতন কয়েক কর্মকর্তা।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ বাংলানিউজকে বলেন, হেলমেট ছাড়া কেউ যেন মোটরসাইকেল চালাতে না পারে, সেজন্য ‘নো হেলমেট, নো পেট্রোল’ উদ্যোগ নিয়েছিল সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। পরে এ উদ্যোগে সাড়া দিয়েছিল পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন। যদিও ২০১৯ সালের ১ অক্টোবর থেকে শুরু হওয়া এই উদ্যোগ এখন তেমন একটা মানছে না কেউ।

তিনি বলেন, প্রতিদিনই কোনো না কোনো স্থানে মোটরসাইকেল দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটছে। নতুন সড়ক পরিবহন আইনেও হেলমেট কেবল নিজে নয়, চালক-আরোহী, দুজনকেই পরতে হবে। নয়তো, মোটা অঙ্কের জরিমানা দিতে হবে। তাই বলব, অন্তত নিজেদের নিরাপত্তার জন্য হেলমেট পরা প্রয়োজন।

মূলত আরোহীদের সচেতন করতেই এমন উদ্যোগ নিয়েছে সিলেট পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন। তাদের এই কার্যক্রম হেলমেট ব্যবহারে উৎসাহ যোগাবে বলে মনে করছেন বিশিষ্টজনেরা।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এনইউ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সড়ক দুর্ঘটনা সিলেট
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-01 19:09:38