bangla news

ডিসেম্বরে ৮২ কোটি টাকার চোরাচালান পণ্য-মাদক জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০১-০১ ৬:৩৯:৩৫ পিএম
বিজিবি/ ফাইল ফটো

বিজিবি/ ফাইল ফটো

ঢাকা: ২০১৯ সালে ডিসেম্বরজুড়ে দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৮২ কোটি ৭৫ লাখ ৮২ হাজার টাকার চোরাচালান পণ্য ও মাদকদ্রব্য জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বুধবার (০১ জানুয়ারি) বর্ডার গার্ড বাংলাদেশ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত এক মাসে (ডিসেম্বর) জব্দ করা হয়েছে ১২ লাখ ১১ হাজার ১৩০ পিস ইয়াবা, ৩৮ হাজার ৩৫১ বোতল ফেনসিডিল, বিদেশি মদ ৮ হাজার ৭৬ বোতল, বাংলা মদ ৬৩২ লিটার, বিয়ার ৮৬১ ক্যান, গাঁজা ৮৪৭ কেজি, হেরোইন ৭২০ গ্রাম এবং অ্যানেগ্রা ও সেনেগ্রা ৭৯ হাজার ৬৬১টি ট্যাবলেট।

পাশাপাশি জব্দ করা অন্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২ কেজি ৯৮ গ্রাম স্বর্ণ, ইমিটেশন গহনা ৫ হাজার ৬৫১টি, কসমেটিক্স সামগ্রী ১ লাখ ৪৮ হাজার ৬৭১টি, ৪ হাজার ৭৬৩টি শাড়ি, ২ হাজার ৪৯টি থ্রিপিস বা শার্টপিস, ১ হাজার ৫৪০টি তৈরি পোশাক, ৯৯ মিটার থান কাপড়, কষ্টি পাথরের দু’টি মূর্তি, ২১ হাজার ১৫৩ ঘনফুট কাঠ ও ৫ হাজার ১৩৯ ফুট লম্বা কাঠ, ৯৯৬ কেজি চা পাতা, ১২টি ট্রাক, ১৫টি পিকআপ, দু’টি প্রাইভেটকার, ২৭টি সিএনজি ও ইঞ্জিন চালিত অটোরিকশা এবং ৪২টি মোটর সাইকেল।

এছাড়া, উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে দু’টি বন্দুক, দু’টি পিস্তল এবং ৪০৭ রাউন্ড গুলি। ডিসেম্বর মাসে সীমান্তে বিজিবির অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ৩২৪ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ১৩৩ বাংলাদেশি, ১০ জন ভারতীয় নাগরিককে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২০
এমএমআই/এফএম

ক্লিক করুন, আরো পড়ুন :   বিজিবি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-01-01 18:39:35