ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী’ অনুষ্ঠিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৯ ঘণ্টা, ডিসেম্বর ২৯, ২০১৯
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী’ অনুষ্ঠিত

রাজশাহী: বাংলা সাহিত্যের দুই পুরোধা কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে স্মরণ করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) অনুষ্ঠিত হয়েছে ‘রবীন্দ্র-নজরুল জয়ন্তী-১৪২৬’।

শনিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় রাবির শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে কাজী নজরুল ইসলাম মিলনায়তনে এ অনুষ্ঠান হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নৃত্যকলা বিভাগের চেয়ারপারসন ও বরেণ্য রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা এবং বিশিষ্ট নজরুলসংগীত শিল্পী বিপুল কুমার। পরে তাদের সম্মাননা জানানো হয়। একইসঙ্গে অনুষ্ঠানে মেয়র, বিশেষ অতিথি এবং আমন্ত্রিত শিল্পীদের সম্মাননা স্মারক দেওয়া হয়।

রাবির শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রের পরিচালক (ভারপ্রাপ্ত) প্রফেসর মো. হাসিবুল আলম প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। সম্মানিত অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা এবং অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া।

বাংলাদেশ সময়: ০৫৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এসএস/এইচএমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad