ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

খাস জমি প্রকৃত ভূমিহীনদের মধ্যে বন্টনের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
খাস জমি প্রকৃত ভূমিহীনদের মধ্যে বন্টনের দাবি বরিশালে প্রকৃত ভূমিহীনদের মাঝে খাস জমি বন্টনের দাবিতে বিক্ষোভ সমাবেশ। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল নগরের রসুলপুর ও সব সরকারি খাস জমি হতদরিদ্র অসহায় প্রকৃত ভূমিহীনদের মধ্যে চিরস্থায়ী বন্টন এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে আনার দাবিতে এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ ডিসেম্বর) বেলা ১২টায় কৃষক ফেডারেশনের বরিশাল জেলা কমিটির আয়োজনে নগরের সদররোডে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি ও বরিশাল জেলা শাখার সভাপতি মো. হারুন ভান্ডারী।

 

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি অ্যাডভোকেট একে আজাদ, সাধারণ সম্পাদক হালিম মুহুরী, কৃষাণী সভার জেলা সভাপতি রেহানা বেগম মিতু, সাধারণ সম্পাদক রেনু বেগম প্রমুখ।

বক্তরা বলেন, কিছু অসাধু ব্যক্তি স্বনামে ও বেনামে কারখানা তৈরির নামে সরকারি খাস জমি দখল করে রেখেছে। ওইসব জমিতে এখনো কোনো কারখানা গড়ে উঠেনি।  

বক্তারা জরুরি ভিত্তিত্বে ভূমিদস্যুদের জিম্মায় থাকা সরকারি খাস জমি অসহায়দের মাঝে বন্টন করা এবং নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনার জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad