ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নজরুল বিশ্ববিদ্যালয়ে দু’দিন ব্যাপী ‘কুয়াশা উৎসব’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
নজরুল বিশ্ববিদ্যালয়ে দু’দিন ব্যাপী ‘কুয়াশা উৎসব’

ময়মনসিংহ: মধ্য পৌষের এই কনকনে শীতে ময়মনসিংহের ত্রিশালে প্রতিষ্ঠিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানবি) দুইদিনব্যাপী ‘কুয়াশা উৎসবে’র আয়োজন করা হয়েছে। 

প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা কবি নজরুলের স্মৃতি বিজরিত ক্যাম্পাসে শীতের সৌন্দর্যকে তুলে ধরতেই বৈচিত্র্যধর্মী এ উদ্যোগ নিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

‘কুয়াশায় সু আশায় কহ কুশলাদি’ স্লোগানে রোব ও সোমবার (২৯ ও ৩০ ডিসেম্বর) উদযাপন করা হবে ব্যতিক্রমধর্মী এ কুয়াশা উৎসবের।

 

আয়োজকরা বলছেন, উৎসবের জন্য গত ১ ডিসেম্বর থেকে অর্থ সংগ্রহ করা হচ্ছে। পাশাপাশি চলে এর প্রচারণা। ক্যাম্পাস ঘুরে বিভিন্ন বাদ্যযন্ত্র বাজিয়ে, গান পরিবেশনার মাধ্যমে এ অর্থ সংগ্রহ করা হচ্ছে। একই কার্যক্রম চলে ময়মনসিংহ শহরেও।  

আয়োজকরা জানান, কুয়াশা উৎসবে চিত্রকলা প্রদর্শনী, আলোকচিত্র প্রদর্শনী, স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শনী, কবিতা, আবৃত্তি, গান, নাচ থাকবে। এছাড়া থাকছে শিক্ষকদের অংশগ্রহণে সাহিত্য আড্ডা, পারফর্মিং আর্ট, বইমেলা, পিঠা-পুলিসহ আদিবাসী নৃত্য।  উৎসবের বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে ব্যান্ড দল বাংলা ফাইভ, ও স্বরব্যাঞ্জোর পরিবেশনা।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এমএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।