bangla news

চাঁপাইনবাবগঞ্জের বীরাঙ্গনা রাহেলা বেগমের ইন্তেকাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-২৭ ৯:০১:১২ পিএম
রাহেলা বেগম

রাহেলা বেগম

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের বীরাঙ্গনা রাহেলা বেগম ইন্তেকাল করেছেন। শুক্রবার (২৭ ডিসেম্বর) সকালে নিজ বাসায় তিনি ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। 

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। বিকেল ৪টায় রাষ্ট্রীয় মর্যাদা শেষে তাকে দাফন করা হয়।

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের আয়েজউদ্দিনের স্ত্রী তিনি। রাহেলা বেগম ও আয়েজউদ্দিনের তিন ছেলে ও চার মেয়ে রয়েছে।

বীরাঙ্গনাদের প্রথম স্বীকৃতিতে চাঁপাইনবাবগঞ্জের ঘোষিত ১১ বীরাঙ্গনার মধ্যে ৯ জনই হলেন গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের। এ ইউনিয়নের নরশিয়া, চকমজুমদার, সাহাপুর এলাকায় বেশি হত্যাযজ্ঞ, বাড়িঘর পুড়িয়ে দেওয়া ও সম্ভ্রমহানির ঘটনা ঘটায় পাকিস্থানিবাহিনী ও রাজাকাররা। একাত্তরে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ ও বোয়ালিয়া এলাকায় সবচেয়ে বেশি যুদ্ধ সংঘঠিত হয়।

এসব এলাকায় সম্ভ্রম হারানোদের সংখ্যা কয়েকশ’। অনেকেই লজ্জার ভয়ে মুখ খোলেননি আজও। মন্ত্রীসভায় অনুমোদনের পর ২০১৫ সালের ১২ অক্টোবর প্রকাশিত গেজেটে ৪১ বীরাঙ্গনার তালিকা প্রকাশ হয়। এর মধ্যে রয়েছে চাঁপাইনবাবগঞ্জের ১১ জনের নাম।

বাংলাদেশ সময়: ২০৫৭ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   চাঁপাইনবাবগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-27 21:01:12