ঢাকা, বুধবার, ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০, ১৪ জিলহজ ১৪৪১

জাতীয়

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শেষে আরও জেঁকে বসবে শীত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-২৬ ০৮:৪৪:১২ পিএম
গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শেষে আরও জেঁকে বসবে শীত

ঢাকা: মেঘলা ও কুয়াশাচ্ছন্ন আকাশ থেকে দেশের মধ্যাঞ্চলসহ খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। এই বৃষ্টি শেষে শীত আরও জেঁকে বসবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরের পর কয়েক ফোটা বৃষ্টির দেখা মেলে। তা ধুলো ভিজিয়ে দেওয়ার আগেই শেষ হয়।

তবে শুক্রবার (২৭ ডিসেম্বর) পর্যন্ত আকাশ মেঘলা থাকার সময়ে রাতের তাপমাত্রা একটু বেশিই থাকবে।

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ একেএম নাজমুল হক বাংলানিউজকে বলেন, বর্তমানে আকাশ মেঘলা রয়েছে। এ কারণে রাতের তাপমাত্রা সামান্য বাড়বে। তবে বৃষ্টি শেষে শুক্রবার রাত থেকে তাপমাত্রা আরও কমতে পারে।

বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এছাড়া ঢাকায় তাপমাত্রা নেমেছে ১২ দশমিক ৫ ডিগ্রিতে।

নাজমুল হক বলেন, ময়মনসিংহ, রাজশাহী, নওগাঁ ও সিরাজগঞ্জ অঞ্চলসহ রংপুর বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। এছাড়া বৃষ্টি শেষে শৈত্যপ্রবাহের অঞ্চলের পরিমাণ আরও বাড়বে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও ঢাকা বিভাগের দুয়েক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্রতে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

দেশের উত্তরাঞ্চলে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। অন্যত্র এলাকায় তা সামান্য বৃদ্ধি পেতে পারে। দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে সব জায়গায়। এছাড়া মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারাদেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।

৭২ ঘণ্টার অবস্থায় বলা হয়, রাতের তাপমাত্রা হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৯
এমআইএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa