ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

১০ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
১০ ঘণ্টা পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু

মানিকগঞ্জ: প্রায় ১০ ঘণ্টা বন্ধ থাকার পর দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলার অন্যতম প্রবেশ পথ পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল শুরু হয়েছে। 

কুয়াশার ঘনত্ব কমে গেলে বুধবার (২৫ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে ফেরি চলাচল শুরু হয়। এর আগে রাত সাড়ে ১১টা থেকে ফেরি চলাচল বন্ধ ছিল।

 

দীর্ঘক্ষণ ফেরি চলাচল বন্ধ থাকায় পাটুরিয়া ঘাটে পারের অপেক্ষায় রয়েছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন।
 
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) পাটুরিয়া সেক্টরের এজিএম খন্দকার তানভির হোসেন বাংলানিউজকে বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে পদ্মা নদীতে কুয়াশার ঘনত্ব বেড়ে গেলে মার্কিং বাতি অস্পষ্ট হয়ে যায়। এতে দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। কুয়াশার ঘনত্ব কমে গেলে পুনরায় সকাল সাড়ে ৯টার দিকে ফেরি চলাচল শুরু হয়। ১০ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাট এলাকায় বেশকিছু যানবাহন পারের অপেক্ষায় রয়েছে।  

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে মানুষ ও যানবাহন পারাপারের জন্য ১৩টি ফেরি নিয়োজিত রয়েছে এবং একটি ফেরি মেরামতের জন্য ভাসমান কারখানা মধুমতিতে রাখা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।