ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভাতার দাবিতে জবিতে চতুর্থ শ্রেণীর কর্মচারীদের বিক্ষোভ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১০

ঢাকা: পরীক্ষার ডিউটি ভাতার দাবিতে সোমবার বিক্ষোভ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারীরা। তারা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বিক্ষোভ করে।



প্রত্যক্ষদর্শীরা জানান, শতাধিক কর্মচারী সকালে ক্যাম্পাসের ভাস্কর্য চত্বর থেকে বিক্ষোভ মিছিল বের করেন। ক্যাম্পাস প্রদক্ষিণ শেষে তারা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেন।

চতুর্থ শ্রেণীর কর্মচারী মো. হাসান বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, বিভিন্ন সময় ২৭টি পরীক্ষার ডিউটি করে মাত্র দশটিতে তার নাম অন্তর্ভূক্ত করা হয়েছে। এভাবে শতাধিক কর্মচারীর ডিউটি অনেক কম দেখানো হয়েছে।

অভিযোগ অস্বীকার করে পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের উপদেষ্টা মো.জহিরুল ইসলাম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের কর্মচারী হিসেবে তাদের নিয়মিত কাজ করতে হবে। সব কর্মচারীকে পরীক্ষা ডিউটির আওতায় আনা সম্ভব হয় না। কিন্ত কর্মচারীরা না বুঝে ডিউটি ভাতা দাবি করছে। ’

এব্যাপারে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মেসবাহউদ্দিন আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘কর্মচারীদের ভাতা কোথায় কীভাবে কম হয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। ’

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।