ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলে’র ৬ সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলে’র ৬ সদস্য আটক আটকরা র‌্যাব হেফাজতে।

ঢাকা: নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আল্লাহর দলের’ ছয় সদস্যকে গাইবান্ধার পলাশবাড়ী এলাকা থেকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)।

সোমবার (২৩ ডিসেম্বর) র‌্যাব-২ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সকালে আল্লাহর দলের বেশ কয়েকজন সদস্য পলাশবাড়ীর হরিণমারী এলাকার একটি বাড়িতে জড়ো হয়ে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে বাড়িটি ঘেরাও করে অভিযান চালিয়ে ছয়জনকে আটক করা হয়।

আটকরা হলেন- বাবুল খন্দকার (৩৫), আতোয়ার হোসেন (৬৭), আব্দুল আজিজ ওরফে বাবু (৩৯), ওসমান গণি (৫৬), আবু তাহের প্রধান (৫০) ও হোসেন প্রধান (৩৫)।

র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার এসপি মোহাম্মদ মহিউদ্দিন ফারুকী বাংলানিউজকে জানান, আটকদের কাছ থেকে উগ্রবাদী বই ও লিফলেট এবং মোবাইল ফোন জব্দ করা হয়।

তিনি বলেন, নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সদস্যরা দেশে বর্তমান শাসন ব্যবস্থা বিপন্ন করে তাদের কথিত শাসনব্যবস্থা কায়েম করতে চায়। তারা মুসলিমদের জাকাত ব্যবস্থাকে অস্বীকার করে। এছাড়া তাদের মতাদর্শের সদস্যদের কাছ থেকে প্রতিমাসে চাঁদা আদায় করতেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এমএমআই/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।