ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কুমিল্লায় গোমতী নদীতীরের ১৩৯ অবৈধ স্থাপনা উচ্ছেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
কুমিল্লায় গোমতী নদীতীরের ১৩৯ অবৈধ স্থাপনা উচ্ছেদ

কুমিল্লা: কুমিল্লায় গোমতী নদীর তীর ও চরে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন।

সোমবার (২৩ ডিসেম্বর) সকাল ১০টা থেকে পরিচালিত এ অভিযানে ১৩৯টি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।

কুমিল্লা আদর্শ সদর উপজেলার গোমতীর পালপাড়া, চাঁওনপুর, আড়াইওড়া শ্রীপুর এলাকায় গোমতী বেড়ীবাঁধ ও চর দখল করে গড়ে ওঠা অবৈধ দোকানপাট ও বাড়িঘর বুলডোজার ভেকু মেশিন দিয়ে গুড়িয়ে দেয়া হয়।

এর আগে রোববার (২২ ডিসেম্বর) জেলা প্রশাসন নোটিশ দিয়ে উচ্ছেদের ব্যাপারে সবাইকে অবগত করে। এর পরিপ্রেক্ষিতে সোমবার সকাল থেকেই গোমতীর চর ও বেড়িবাঁধ এলাকায় মানুষ অবৈধ বিভিন্ন স্থাপনা ও মালামাল সরিয়ে নিতে ভিড় জমায়।  

উচ্ছেদ অভিযানের ব্যাপারে জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর জানান, পানি সম্পদ মন্ত্রণালয়ের পরিপত্রে অনুযায়ী সারাদেশের নদনদী, খালবিল, সরকারি জলাশয় ও নদীতীরবর্তী অবৈধ স্থাপনা উচ্ছেদের কথা বলা হয়েছে। এরই পরিপ্রেক্ষিতে কুমিল্লা আদর্শ সদর উপজেলার গোমতী নদীতীর ও চরের ১৩৯টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়। গোমতীর আদর্শ সদর উপজেলার উত্তর শ্রীপুর, পশ্চিম মাঝিগাছা, পশ্চিম বিষ্ণুপুর আড়াইওড়া ও দক্ষিণ রসুলপুরে এ অভিযান পরিচালনা করা হয়।

উচ্ছেদ অভিযানকালে পানি উন্নয়ন বোর্ড কুমিল্লার নির্বাহী প্রকৌশলী আবদুল লতিফ, আদর্শ সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট এ.কে.এম ফয়সাল, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম, অমিত দত্ত, সৈয়দ ফারহানা পৃথা, মো. আশরাফ আলী, বেগম নাসরিন সুলতানা নিপা, মো. আবু সাঈদ, এস.এম মোস্তাফিজুর রহমান, মাহমুদুল হাসানসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯ 
এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।