ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নোয়াখালীতে খালের ১৫০০ একর সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
নোয়াখালীতে খালের ১৫০০ একর সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান

নোয়াখালী: নোয়াখালী পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) অধীনে ছোট-বড় খাল পাড়ের ১৫০০ একর সম্পত্তি উদ্ধারে অবৈধ দখল উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। 

সোমবার (২৩ ডিসেম্বর) বেলা ১১টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত জেলা সদরের মন্নান নগর চৌরাস্তা এলাকায় তিন শতাধিক স্থাপনা উচ্ছেদের মধ্য দিয়ে এ অভিযান শুরু হয়। অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর সহকারী কমিশনার (ভূমি) মো. জাকারিয়া।

এসময় পাউবো নোয়াখালী কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী নাসির উদ্দিন উপস্থিত ছিলেন। অভিযানের সার্বিক সহযোগিতা করে পুলিশ ও সেনাবাহিনী।

অভিযানের সময় ওই এলাকার ১২ ফুট পর্যন্ত খালের পাশে থাকা অবৈধ আধা-পাকা ভবন ও টিনশেড ঘর স্কেভেটর মেশিন দিয়ে ভেঙে ফেলা হয়।

নোয়াখালী পাউবো সূত্র জানায়, নোয়াখালীর বিভিন্ন স্থানে প্রায় ১৫০০ একর সম্পত্তি অবৈধভাবে দখল করে রাখা হয়েছে। এ সম্পত্তিতে প্রায় ১৩০০ অবৈধ স্থাপনা রয়েছে। বরাদ্দ পাওয়া সাপেক্ষে এগুলো পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।