ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

চাঁদপুরের দুই উপজেলায় ২৪২ অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
চাঁদপুরের দুই উপজেলায় ২৪২ অবৈধ স্থাপনা উচ্ছেদ

চাঁদপুর: চাঁদপুর সদরের পানি উন্নয়ন বোর্ড (পাউবো) সংলগ্ন লেক পাড়ের ১৫টি ও ফরিদগঞ্জ উপজেলার সিআইপি বেড়িবাঁধ সংলগ্ন খালের পাশে থাকা ২২৭টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।

সোমবার (২৩ ডিসেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন চাঁদপুর জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

অভিযানের সার্বিক সহযোগিতা করে জেলা প্রশাসন, চাঁদপুর পাউবো, চাঁদপুর সড়ক বিভাগ ও জেলা পুলিশ।

 

সকাল ১০টার দিকে চাঁদপুর শহরের ষোলঘর পাউবো সংলগ্ন লেকটির পাশে থাকা ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়। এরপর ফরিদগঞ্জ উপজেলা প্রশাসন, ফরিদগঞ্জ সহকারী কমিশনারের (ভূমি) সহযোগিতায় উপজেলার বালিথুবা পূর্ব ইউনিয়ন এলাকা থেকে প্রায় ১২ কিলোমিটার এলাকাজুড়ে খালের পাশে থাকা অবৈধ দখলদারদের স্থাপনা উচ্ছেদ করা হয়।

চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান বাংলানিউজকে বলেন, চাঁদপুর সার্কিট হাউস ও পাউবো সংলগ্ন লেকটি দীর্ঘদিন ধরে নোংরা ও কিছু অংশ অবৈধ দখলদার কর্তৃক বেদখল হয়েছিল। ডিসি মো. মাজেদুর রহমান খানের নির্দেশে লেকটির সৌন্দর্যবর্ধনের লক্ষ্যে লেকের পাড়ের ১৫টি অবৈধ স্থাপনা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে উচ্ছেদ করা হয়েছে। জেলা প্রশাসন ও চাঁদপুর পাউবোর যৌথ উদ্যোগে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।

তিনি আরও বলেন, জেলা প্রশাসন, পাউবো ও সড়ক বিভাগের উদ্যোগে শিগগিরই লেকটির সৌন্দর্যবর্ধনের কাজ শুরু হবে।

অভিযানে উপস্থিত ছিলেন- চাঁদপুর পাউবোর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. রফিক উল্যাহ, নির্বাহী প্রকৌশলী আবু রায়হান, সড়ক ও জনপথ বিভাগ (সওজ), চাঁদপুর সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জহিরুল ইসলাম, উপ-বিভাগীয় প্রকৌশলী মো. মোশারফ হোসেন, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিউলি হরি, নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সুলতানা ও পুলিশ সদস্যরাসহ সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।