ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ৫ দিনের রিমান্ডে মইনউদ্দিন

মবিনুল ইসলাম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১০

ঢাকা: ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় গ্রেপ্তার মুফতি মইনউদ্দিন শেখ ওরফে আবু জান্দাল ওরফে মাসুম বিল্লাহর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডির বিশেষ পুলিশ সুপার আবদুল কাহার আকন্দ সাত দিনের রিমান্ডের আবেদন করেন।

শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মোহাম্মদ আলী হোসাইন পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের জেনারেল রেকর্ডিং অফিসার (জিআরও) এম এ হক বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আবু জান্দাল হরকাতুল জিহাদের একজন সক্রিয় সদস্য। ২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটনার সঙ্গে আবু জান্দাল সরাসরি জড়িত মর্মে অন্যান্য আসামি ও সাক্ষীদের জবানবন্দী থেকে জানা গেছে।
 
মামলায় ব্যবহৃত গ্রেনেড সংগ্রহ, সরবরাহ ও মদদ দেওয়া সম্পর্কে আরও তথ্য জানতে আসামিকে রিমান্ডে নিয়ে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন বলে আবেদনে উল্লেখ করা হয়।
 
২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় ভয়াবহ গ্রেনেড হামলা চালানো হয়। হামলায় আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদিকা ও রাষ্ট্রপতি জিল্লুর রহমানের স্ত্রী আইভি রহমানসহ ২৩ জন নিহত হন। এ ঘটনায় তৎকালীন বিরোধী দলীয় নেতা ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা অল্পের জন্য প্রাণে বেঁচে যান। আহত হন শতাধিক নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ৬ সেপ্টেম্বর, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।