ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মন্ত্রিসভা পুর্নগঠন: নতুন বছরে ‘কিছু’ হওয়ার আভাস কাদেরের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
মন্ত্রিসভা পুর্নগঠন: নতুন বছরে ‘কিছু’ হওয়ার আভাস কাদেরের

ঢাকা: আওয়ামী লীগের কাউন্সিলের পর মন্ত্রিসভা পুর্নগঠন নিয়ে দলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জানিয়েছেন, নতুন বছরে হয়তো ‘কিছু’ হতে পারে। 

রোববার (২২ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এমন আভাস দেন।

গত ২০ ও ২১ ডিসেম্বর আওয়ামী লীগের সম্মেলন শেষে নতুন কমিটি গঠন করা হয়।

তবে এখনও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়নি।  

দল ও সরকারকে আলাদা করার বিষয়ে বিভিন্ন মহলে আলোচনাও ছিল। তার মধ্যে সরকারের মন্ত্রিসভার ছয়জন সদস্য কমিটি থেকে বাদ পড়েছেন।

সরকার এবং দল আলাদা রাখবেন, কাউন্সিল সম্পন্ন হয়েছে, অনেক সমালোচনা এই কেবিনেটের মধ্যে আছে, মন্ত্রিপরিষদ নিয়ে চিন্তা কী- এ বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এটাতো সময়ে সময়ে রুটিন যে কেবিনেট শাফল-রিশাফল হওয়া। দেখুন নতুন বছরে হয়তো কিছু হতে পারে।

ওবায়দুল কাদের বলেন, দলে কিছু কিছু নতুন মুখ এবং দায়িত্বের পরিবর্তন হয়েছে দলকে আরো শক্তিশালী করা এবং গতিশীলতার জন্য, সেজন্য শাফল-রিশাফল হয়েছে। এবারের কমিটির বৈশিষ্ট্য হচ্ছে, যে কমিটি গত তিন বছর ছিলো এখানে কাকে যে বাদ দেবো আমরা, আমি নেত্রীর সঙ্গে যখন কমিটি নিয়ে বসেছি; নন-পারফরমার কাউকে দেখি না। কাউকে বাদ দেওয়াও ছিল ডিফিক্যাল্ট বিষয়।

সাবেক নৌমন্ত্রী শাজাহান খান নেতৃত্বে আসা নিয়ে প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, যাদের নাম ঘোষণা করা হয়েছে, আমাদের নেত্রী খসড়া রেডি করে কাউন্সিলরদের সম্মতি নিয়েছেন। যে কমিটি হয়েছে তাতে সাড়ে সাত হাজার কাউন্সিলরের সম্মতি ছিল, কাজেই এ নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।

আরও পড়ুন>> আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি মঙ্গলবার: কাদের

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।