ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানবসেবার অনন্য দৃষ্টান্ত স্যার ফজলে হাসান আবেদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
মানবসেবার অনন্য দৃষ্টান্ত স্যার ফজলে হাসান আবেদ

ঢাকা: 'ব্র্যাকের প্রতিষ্ঠাতা স্যার ফজলে হাসান আবেদ আমাদের দেশের একজন সৃজনশীল জনদরদী অসাধারণ মানুষ ছিলেন। তার মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা সহজে পূরণ হবার নয়'।

রোববার (২২ ডিসেম্বর) সকাল সোয়া ১০টায় রাজধানীর আর্মি স্টেডিয়ামে মরহুমের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে এসে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের একথা বলেন।  

পুনরায় আ'লীগ সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়া ওবায়দুল কাদের বলেন, স্যার ফজলে হাসান আবেদের কোনো তুলনা নেই।

তিনি প্রচারবিমুখ মানুষ ছিলেন। বাংলার প্রতিটি জনপদে নিরবে-নিভৃতে ব্র্যাকের মাধ্যমে সেবা ছড়িয়ে দিয়েছেন। শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বহু দেশে ব্র্যাকের কার্যক্রম ছড়িয়ে দিয়েছেন।  

কাদের আরও বলেন, মানবসেবার অনন্য দৃষ্টান্ত স্যার ফজলে হাসান। তার অসামান্য অবদান তৃণমূলের মানুষ আজীবন স্মরণ রাখবে। ক্ষুদ্র ঋণে অসামান্য অবদানের জন্য তিনি ইতিহাসে চিরস্মরণীয় হয়ে থাকবেন।  

আ'লীগের সাধারণ সম্পাদক বলেন, আমি দলের পক্ষ থেকে শ্রদ্ধা জানাতে এসেছি। প্রধানমন্ত্রীও তার পরিবারের খোঁজখবর রাখছেন। আমরা মরহুমের প্রতি গভীর শ্রদ্ধাজ্ঞাপন করছি।  

এসময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফসহ দলের সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।  

দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তার মরদেহ আর্মি স্টেডিয়ামেই রাখা হবে। শ্রদ্ধা নিবেদন শেষে স্টেডিয়ামেই মরহুমের জানাজার দুপুর ১টায় বনানী কবরস্থানে দাফন করা হবে।

এর আগে শুক্রবার (২০ ডিসেম্বর) রাত ৮টা ২৮ মিনিটে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার অ্যাপলো হাসপাতালে মারা যান স্যার ফজলে হাসান আবেদ। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, এক মেয়ে, এক ছেলে এবং তিন নাতি-নাতনি রেখে গেছেন।  

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
টিএম/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।