ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২২ হাজার পিস ইয়াবাসহ আটক ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৯
২২ হাজার পিস ইয়াবাসহ আটক ২ আটক দুই মাদক পাচারকারী। ছবি: বাংলানিউজ

ঢাকা: রাজধানীর বনানী থানার আমতলী এলাকায় অভিযান চালিয়ে ২২ হাজার ৩৩০ পিস ইয়াবাসহ দুই মাদক চোরাকারবারীকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)।

আটকরা হলেন- আব্দুল্লাহ আল সাঈদী (২৫) ও মো. আব্দুল্লাহ (২২)।

শনিবার (২১ ডিসেম্বর) সন্ধ্যায় র‌্যাব-১ এর একটি দল আমতলী এলাকায় ঢাকা-ময়মনসিংহ সড়কে অভিযান চালিয়ে একটি প্রাইভেটকারে ইয়াবা পরিবহনের সময় তাদেরকে আটক করা হয়।

এ সময় তাদের কাছ থেকে ২২ হাজার ৩৩০ পিস ইয়াবাসহ প্রাইভেটকারটি জব্দ করা হয়।

র‌্যাব-১ এর স্কোয়াড কমান্ডার (সিপিসি-১) সহকারি উপ-পরিদর্শক (এএসপি) মো. কামরুজ্জামান বাংলানিউজকে জানান, আটকরা সংঘবদ্ধ মাদক চোরাকারবারী চক্রের সক্রিয় সদস্য। এ চক্রের মূলহোতা কক্সবাজারের বাসিন্দা। চক্রটি মিয়ানমার থেকে নদীপথে দেশে ইয়াবা পাচার করে নিয়ে আসে। এরপর বিভিন্ন পরিবহনে রাজধানীসহ বিভিন্ন জেলায় মাদক ব্যবসায়ীদের কাছে পাচার করা এ ইয়াবা সরবরাহ করে।
 
তিনি জানান, আটক সাঈদী পেশায় একজন প্রাইভেটকার চালক। বিগত ছয়-সাত মাস ভাড়ায় প্রাইভেটকার চালানো বাদ দিয়ে মাদকের চালান পৌঁছে দেয়ার কাজ করে আসছিলেন তিনি। ইতোপূর্বে ৮-১০টি মাদকের চালান চোরাকারবারীদের কাছে সফলভাবে পৌঁছে দিয়েছেন। আটক আব্দুল্লাহও একজন প্রাইভেটকার চালক। সাঈদীর মাধ্যমে তিনি মাদক ব্যবসায় জড়িয়ে পড়েন এবং সাঈদীর সহযোগী হিসেবে কাজ করে আসছিলেন।

আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান এএসপি কামরুজ্জামান।
 
বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
পিএম/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad