ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা ইয়াবাকারবারি নিহত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ২ রোহিঙ্গা ইয়াবাকারবারি নিহত

কক্সবাজার: কক্সবাজারের উখিয়ার সীমান্তবর্তী পালংখালীর নলবুনয়া এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবির) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ইয়াবাকারবারি নিহত হয়েছেন। এ সময় তাদের কাছ থেকে ৪০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক ও দুইটি কার্তুজ উদ্ধার করা হয়েছে।

শনিবার (২১ ডিসেম্বর) ভোরে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নিহতরা হলেন উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা ছিদ্দিক (৩০) ও শাহাজান (৩৬)।

কক্সবাজার-৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ বাংলানিউজকে জানান, ভোরে পালংখালীর নলবনিয়া এলাকা সংলগ্ন সীমান্তের নাফনদী পার হয়ে মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান টেকনাফে ঢুকবে, গোপন সূত্রে এমন খবর পেয়ে বিজিবির একটি দল সেখানে অবস্থান নেয়।

এ সময় কয়েকজন লোক আসতে দেখে সন্দেহ হলে বিজিবির তাদের দাঁড়ানোর সিগন্যাল দেয়।   ইয়াবাকারবারিরা না থেমে উল্টো বিজিবিকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে তারাও পাল্টা গুলি ছোড়ে। একপর্যায়ে ইয়াবাকারবারিরা পিছু হটলে, ঘটনাস্থল থেকে দু’জন রোহিঙ্গা ইয়াবাকারবারির মরদেহ এবং ৪০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক ও দুইটি কার্তুজ উদ্ধার করা হয়।

উখিয়া থানার কর্মকর্তা (ইউএনও) আবুল মনসুর বাংলানিউজকে জানান, মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এসবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।