ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রাষ্ট্রপতি খুবিতে যাচ্ছেন রোববার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
রাষ্ট্রপতি খুবিতে যাচ্ছেন রোববার

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ষষ্ঠ সমাবর্তন অনুষ্ঠিত হবে রোববার (২২ ডিসেম্বর)। সমাবর্তন অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন খুবির চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

স্টিয়ারিং কমিটি এবং অর্গানাইজিং কমিটি সার্বিক প্রস্তুতি তত্ত্বাবধান ও পর্যালোচনা করছে। গোটা বিশ্ববিদ্যালয় এখন উৎসবমুখর।

সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে অনুষ্ঠানস্থলসহ গোটা ক্যাম্পাস ও আশপাশের এলাকা বিশেষ নিরাপত্তা মনিটরিংয়ের আওতায় নেওয়া হয়েছে।

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এসএম আতিয়ার রহমান বাংলানিউজকে বলেন, রাষ্ট্রপতি ও শিক্ষামন্ত্রীর আগমন উপলক্ষে খুবিতে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। গোটা ক্যাম্পাসজুড়ে বইছে সাজ সাজ রব। পুলিশ ও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

খুবি সূত্রে জানা গেছে, সমাবর্তনের মূল অনুষ্ঠানের পূর্বে ওই দিন দুপুর ২টা ৫ মিনিটে রাষ্ট্রপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের অদূরে নবনির্মিত বঙ্গবন্ধুর ম্যুরাল ‘কালজয়ী মুজিব’ উদ্বোধন করবেন।

সমাবর্তনের মূল অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে- দুপুর আড়াইটায় সমাবর্তন-শোভাযাত্রাসহ চ্যান্সেলরের অনুষ্ঠানস্থলে আগমন ও জাতীয় সঙ্গীত পরিবেশন, ২টা ৩৪ মিনিটে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, ২টা ৪০ মিনিটে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর কর্তৃক সমাবর্তন অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা, ২টা ৪১ মিনিটে ট্রেজারারের স্বাগত বক্তব্য, ২টা ৪৪ মিনিটে চ্যান্সেলর কর্তৃক ডিগ্রি ও স্বর্ণপদক প্রদান, ২টা ৫২ মিনিটে ভাইস-চ্যান্সেলরের বক্তব্য, ২টা ৫৭ মিনিটে বিশেষ অতিথি প্রফেসর ড. কাজী শহীদুল্লাহর বক্তব্য।

বিকেল ৩টা ২ মিনিটে সমাবর্তন বক্তা প্রফেসর ড. অনুপম সেনের বক্তব্য, ৩টা ৯ মিনিটে বিশেষ অতিথি ডা. দীপু মনির বক্তব্য, ৩টা ১৪ মিনিটে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর মো. আবদুল হামিদের ভাষণ, ৩টা ২৭ মিনিটে ক্রেস্ট বিনিময়, ৩টা ২৮ মিনিটে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর কর্তৃক সমাবর্তন অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা, ৩টা ২৯ মিনিটে জাতীয় সঙ্গীত এবং ৩টা ৩০ মিনিটে রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের প্রস্থান।

বাংলাদেশ সময়: ১০২৫ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০১৯
এমআরএম/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।