ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পাহাড়ে দমন-নিপীড়ন বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
পাহাড়ে দমন-নিপীড়ন বন্ধের দাবিতে বিক্ষোভ সমাবেশ

ঢাকা: গুমের শিকার ইউপিডিএস ও শ্রমিক নেতা মাইকেল চাকমার সন্ধান চেয়ে বিক্ষোভ সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রামের চারটি সংগঠন।

শুক্রবার (২০ নভেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিবি), গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফোরাম ও ইউনাইটেড ওয়াকার্স ডেমোক্রেটিক ফ্রন্ট এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্টের সাধারণ সম্পাদক প্রমোদ জ্যোতি চাকমা।

এসময় বক্তব্য দেন সুনয়ন চাকমা, বরুণ চাকমা, নিথী চাকমা, ইকবাল কবীর, সাঈদ বিলাস প্রমুখ।

প্রমোদ জ্যোতি চাকমা বলেন, প্রতিনিয়ত পাহাড়ে হত্যা-গুম চলছে। দিন-দুপুরে পাখির মতো গুলি করে মানুষ হত্যা করা হচ্ছে। শ্রমিক নেতা মাইকেল চাকমা নয় মাস যাবৎ নিখোঁজ। কি কারণে নিখোঁজ সঠিক কারণ আমাদের জানা নেই। প্রশাসনের কাছে গেলেও তারা কোনো সৎ উত্তর দিতে পারেনি। মাইকেল চাকমার সন্ধান ও অবিলম্বে মুক্তি দিতে হবে।

বক্তারা বলেন, আমরা জন্মের পর থেকেই পাহাড়ে সেনাশাসনের মধ্যে বড় হয়েছি। আমাদের কোনোপ্রকার স্বাধীনতা নেই। এমনকি মত প্রকাশের স্বাধীনতা পর্যন্ত নেই। পার্বত্য চট্টগ্রামে অন্যায়-অত্যাচার প্রতিবাদ করা যায় না। পাহাড়ের দমন-নিপীড়ন বন্ধ করতে হবে। মানুষকে বাঁচার মতো বাঁঁচতে দিতে হবে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০১৯
পিএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।