ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে হীরার বাংলা গড়েছেন শেখ হাসিনা’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে হীরার বাংলা গড়েছেন শেখ হাসিনা’

লক্ষ্মীপুর: ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার স্বপ্ন দেখেছিলেন। তার স্বপ্ন পূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গড়ে তুলেছেন হীরার বাংলা। বঙ্গবন্ধুর স্বপ্নগুলো বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী। বাংলাদেশে কোনো মানুষ ভূমিহীন থাকবে না। ইতোমধ্যে ৫০ হাজার পরিবারকে গুচ্ছগ্রামের মাধ্যমে আশ্রয় দেওয়া হয়েছে।

বুধবার (১৮ ডিসেম্বর) বিকেলে লক্ষ্মীপুরের রামগতির চরপোড়াগাছা গুচ্ছগ্রাম এলাকায় শেখের কিল্লা ও গুচ্ছগ্রাম স্মৃতিস্তম্ভ নির্মাণ বিষয়ক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। রামগতি উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ সভার আয়োজন করা হয়।

এসময় মন্ত্রী বলেন, ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানা দেশের বাইরে থাকার কারণে বেঁচে গেছেন। বাংলাদেশকে রক্ষা করার জন্যই আল্লাহ শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন। এখন তার নেতৃত্বেই বাংলাদেশ স্বনির্ভর।

তিনি বলেন, পাকিস্তানের নেতারা বলেছিলেন, বাংলাদেশ একটি ছোট রাষ্ট্র, কিছু করতে পারবে না। আজ সেই পাকিস্তান নিজেদের বাংলাদেশের মতো করে গড়ে তুলতে চায়। কারণ বাংলাদেশ এখন রকেটের গতিতে এগিয়ে চলছে।

রামগতি উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল ওয়াহেদ মুরাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য একেএম শাহজাহান কামাল, লক্ষ্মীপুর-৪ (রামগতি ও কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অব.) আবদুল মান্নান, রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফ উদ্দিন আজাদ সোহেল, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল ওয়াহেদ ও রামগতি পৌরসভার মেয়র মেজবাহ উদ্দিন প্রমুখ।

১৯৭২ সালের ২০ ফেব্রুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেঘনা নদী ভাঙন কবলিত রামগতি উপজেলা সফর করেছিলেন। তখন বঙ্গবন্ধু দুর্যোগকালীন সময়ে মানুষ ও গবাদি পশু রক্ষার জন্য নিজ হাতে মাটি কেটে একটি কিল্লা স্থাপনের কাজ উদ্বোধন করেছিলেন। সেখানে তিনি গুচ্ছগ্রাম স্থাপনে প্রতিশ্রুতি দিয়েছিলেন।

বুধবার ভূমিমন্ত্রী ওই এলাকা পরিদর্শন করে ‘বঙ্গবন্ধু শেখের কিল্লা স্মৃতিস্তম্ভ’ নির্মাণের ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এসআর/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।