ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চোখের সামনে পুড়ে গেলো হাসিনার স্বপ্ন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪১ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
চোখের সামনে পুড়ে গেলো হাসিনার স্বপ্ন

মেহেরপুর: ‘চোখের সামনেই সব স্বপ্ন পুড়ে ছারখার হয়ে গেল। আমার আদরের সন্তানগুলো আমার সামনেই পুড়ে ছাই হয়ে গেল। আমি তাদের জন্য কিছুই করতে পারলাম না। এই সন্তানগুলোই ছিল আমার একমাত্র সম্পদ, আমার স্বপ্ন।’ কথাগুলো বলার সমম বুক চাপড়ে কাঁদছিলেন হাসিনা বানু।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাতে গাংনী উপজেলার রাধাগোবিন্দপুর ধলা গ্রামের স্কুলপাড়া এলাকার মৃতু সানোয়ার হোসেনের স্ত্রী হাসিনা খাতুনের বাড়িতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, ২০ বছর আগে হাসিনা বানুর স্বামী মারা যান।

সামান্য ভিটেমাটি ছাড়া কিছুই নেই তার। একমাত্র মেয়েকে বিয়ে দিয়েছেন। আর ছেলে মনিরুল ইসলাম অন্যের জমিতে কামলা দেন। বৃদ্ধ হাসিনা খাতুন ছাগল পালন করে জীবিকা নির্বাহ করতেন। মঙ্গলবার মধ্যরাতে শর্ট সার্কিট থেকে হাসিনা বানুর বাড়িতে আগুন লাগে। তখন তার চোখের সামেনই পুড়ে যায় ১৩টি বড় বড় ছাগল। যার মূল্য প্রায় দেড় লাখ টাকা। এছাড়া ঘরে থাকা প্রায় ৪০ হাজার টাকা পুড়ে যায়।

বৃদ্ধা হাসিনা খাতুন বাংলানিউজকে বলেন, হঠাৎ ঘরের বৈদ্যুতিক লাইন জ্বলে ওঠে। এর পরপরই আগুন জ্বলতে শুরু করে। নিজ ঘর পুড়ে যাওয়ার সঙ্গে সঙ্গে ছাগলের ঘরে আগুন ছড়িয়ে পড়ে। ঘরে থাকা সব ছাগলগুলোই আমার চোখের সামনেই পুড়ে গেলো। পরে কাথুলী বিজিবি ক্যাম্পের সদস্যরা আমার ঘরে থাকা দুই লাখ ১৩ হাজার ৫০০ টাকা উদ্ধার করে। এছাড়া অন্য স্থানে থাকা ৪০ হাজার টাকার মধ্যে দুই হাজার টাকা উদ্ধার করতে পারলেও ৩৮ হাজার টাকা পুড়ে যায়। জামায় বিদেশ যাওয়ার জন্য ২ লাখ ৪০ হাজার টাকা আমার কাছে রেখে গেছিলো।

খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা ঘটনাস্থল পরিদর্শন করেন। তিনি জানান, হাসিনা বানুকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একটি ঘর দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়ছে।  

এদিকে, গাংনী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দুই বান্ডিল ঢেউটিন ও ছয় হাজার নগদ টাকা দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমান।
 
বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।