ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে মিডিয়ার ভূমিকা রয়েছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
নারী ও শিশুর প্রতি সহিংসতা রোধে মিডিয়ার ভূমিকা রয়েছে

বরিশাল: দেশে দিন দিন নারী ও শিশুদের প্রতি সহিংসতা বাড়ছে। এ সহিংসতা প্রতিরোধে মিডিয়ার বিশাল ভূমিকা রয়েছে।

বুধবার (১৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টায় বরিশালের গণমাধ্যমকর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন বক্তারা। এনগেজ ম্যান অ্যান্ড বয়েজ নেটওয়ার্ক ফর প্রোমোটিং জেন্ডার জাস্টিস বাংলাদেশ প্রকল্পের আওতায় ও ব্র্যাকের সহযোগিতায় বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্ট এ মতবিনিময় সভার আয়োজন করে।

বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্টের চেয়ারপারসন আমিনুল ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক এম জসীম উদ্দীন।

সভায় আরও বক্তব্য রাখেন বরিশাল রিপোটার্স ইউনিটির সাধারণ সম্পাদক মিথুন সাহা, সাবেক সভাপতি নজরুল বিশ্বাস, ব্র্যাকের জেলা সমন্বয়কারী রিপন চন্দ্র মন্ডল, জোনাল ম্যানেজার (মানবসম্পদ) খান ওমর ফারুক, বাংলাদেশ মডেল ইয়ুথ পার্লামেন্টের পরিচালক (মিডিয়া ও গণযোগাযোগ) মুশফিকুর রহমান, ব্র্যাকের জেন্ডার জাস্টিস অ্যান্ড ডাইভারসিটি বিভাগের বিভাগীয় ব্যবস্থাপক মো. সেলিম মোল্লা।

বক্তারা নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে গণমাধ্যমের ভূমিকার পাশাপাশি স্কুলের পাঠ্যক্রমে বিষয়টি অর্ন্তভুক্ত করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।