ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাভারে চার ইট ভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
সাভারে চার ইট ভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা গুঁড়িয়ে দেওয়া হচ্ছে ইটভাটা। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): সাভারের আমিনবাজারে অবৈধভাবে গড়ে ওঠা চার ইটভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে দুই জনকে আটক করা হয়েছে।

বুধবার (১৮ ডিসেম্বর) সকাল থেকে বিকেল পর্যন্ত আমিনবাজারের সালেহপুর এলাকায় এ অভিযান পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুল ইসলাম। এসময় তিনটি ইটভাটার চুল্লী ভেঙে দিয়ে তাদের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকসুদুল ইসলাম বাংলানিউজকে বলেন, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী ঢাকার চারপাশের বিভিন্ন জেলার অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান চলছে। তারই ধারাবাহিকতায় আমিনবাজারে অবৈধভাবে গড়ে ওঠা, পরিবেশ দূষণ ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকাসহ বিভিন্ন অভিযোগে চার ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়।  

তিনি আরও বলেন, অভিযানে আমিনবাজারের সালেহপুর এলাকায় তিতাস ব্রিকসকে ৫ লাখ, মিতালী ব্রিকসকে ৫ লাখ, এমআর ব্রিকসকে ৫ ও মিম ব্রিকসকে ২০ লাখ টাকাসহ মোট চার ইটভাটাকে ৩৫ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া তিতাস ব্রিকস ও মিম ব্রিকস জরিমানার টাকা না দিতে পারায় তাদের মালিককে আটক করা হয়।
 
অভিযানে পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের উপ-পরিচালক শাহেদা বেগম ও সহকারী পরিচালক শরিফুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এছাড়া যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত আইন-শৃঙ্খলাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ডিসেম্বর , ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।