ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে আগুনে পুড়লো ৩ বসতঘর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
বরিশালে আগুনে পুড়লো ৩ বসতঘর

বরিশাল: বরিশাল নগরের রাজ্জাক স্মৃতি কলোনীতে (কেডিসি বস্তি) আগুন লেগে তিনটি বসতঘর পুড়ে গেছে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) দিনগত রাত ১০টার দিকে নগরের বান্দ রোডের শিল্পকলা একাডেমির পেছনে কলোনীর একাংশে এ ঘটনা ঘটে।

আগুনে ওই এলাকার বাসিন্দা আব্দুল মালেক, বুলবুল ও লাল বানুর ঘর পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, রাতে হঠাৎ করে লাল বানুর ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পার্শ্ববর্তী মালেক হাওলাদার ও মনিরুল ইসলাম বুলবুলের ঘরে ছড়িয়ে পড়ে।

খবর পেয়ে বরিশাল সদর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তারা ঘটনাস্থলে পৌঁছাবার আগেই আগুনে তিনটি ঘর পুড়ে যায়।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. ফারুক আহমেদ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে তাদের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। ফায়ার সার্ভিস কর্মীদের তৎপরতার কারণে বড় ধরনের দুর্ঘটনার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি আরও জানান, কলোনীর আশপাশে অনেক বসতঘর রয়েছে। এর মধ্যে লাল বানু, আব্দুল মালেক ও মনিরুল ইসলাম বুলবুলের ঘর আগুনে পুড়ে গেছে। যার মধ্যে দু’টি বসতঘর পুরোপুরিভাবে পুড়ে গেছে। অপর ঘরটি আংশিক পুড়েছে। এতে আর্থিক ক্ষয়ক্ষতির পরিমাণ তিন লক্ষাধিক টাকা হতে পারে। তবে ফায়ার সার্ভিসের তৎপরতার কারণে অন্যান্য বসতঘরসহ ১৫ লক্ষাধিক টাকার মালামাল ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে।  

ফারুক আহমেদ জানান, আগুনের সূত্রপাত নির্ণয় করা সম্ভব হয়নি। তদন্ত করে বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

বাংলাদেশ সময়: ০৪০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০১৯
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।