bangla news

এমপি হোস্টেলে প্রিপেইড মিটার বসানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৭ ৩:২১:১৯ পিএম
একনেকের সভায় প্রধানমন্ত্রী। ছবি: প্রধানমন্ত্রীর প্রেসউইং

একনেকের সভায় প্রধানমন্ত্রী। ছবি: প্রধানমন্ত্রীর প্রেসউইং

ঢাকা: বিদ্যুৎ সাশ্রয়ের জন্য এমপি হোস্টেলে প্রিপেইড মিটার বসানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 

মঙ্গলবার (১৭ ডিসেম্বর) রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক শেষে ব্রিফিংয়ে একথা জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

একনেক সভায় অনুমোদিত নয়টি প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ৩ হাজার ২২৬ কোটি ৭৫ লাখ টাকা। সব প্রকল্পই সরকারি অর্থায়নে বাস্তবায়িত হবে।

‘বাংলাদশে জাতীয় সংসদ ভবন, সংসদ সদস্য ভবন ও এমপি হোস্টেলের আনুষঙ্গিক স্থাপনার নির্মাণ ও আধুনকিায়ন’ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২৩৩ কোটি টাকা। প্রকল্পটি অনুমোদনের সময় সেখানে প্রিপেইড মিটার বসানোর নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।
 
‘শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টার স্থাপন (২য় সংশোধিত)’ প্রকল্পের মোট ব্যয় ধরা হয়েছে ২২৮ কোটি ৪৫ লাখ টাকা। প্রকল্পটি অনুমোদনের সময় প্রধানমন্ত্রী বলেন, দক্ষ জনশক্তি তৈরির পাশাপাশি বিভিন্ন ভাষায় প্রশিক্ষণ দিতে হবে।

‘বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের লেভেল ক্রসিং গেটসমূহের পুনর্বাসন ও মান উন্নয়ন (২য় সংশোধিত)’ প্রকল্পে ১০৫ কোটি ও ‘বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের লেভেল ক্রসিং গেটসমূহের পুনর্বাসন ও মান উন্নয়ন (১ম সংশোধিত)’ প্রকল্পটিতে ৯২ কোটি টাকা ব্যয়ের অনুমোদন দেওয়া হয়েছে। প্রকল্পের আওতায় আউটসোর্সিংয়ে গেটকিপার নিয়োগ দেওয়া হয়েছে।
 
পরিকল্পনামন্ত্রী বলেন, অস্থায়ীভাবে নিয়োগপ্রাপ্ত গেটকিপারদের রাজস্বের আওতায় আনতে বলেছেন প্রধানমন্ত্রী। গেটকিপারদের স্থায়ী করলে তারা কাজটি আরও মনোযোগ দিয়ে করবেন। গেটকিপারে দায়িত্বপালন অনেক স্পর্শকাতর একটি কাজ।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৯
এমআইএস/একে

ক্লিক করুন, আরো পড়ুন :   প্রধানমন্ত্রী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-17 15:21:19