ঢাকা, বৃহস্পতিবার, ২২ শ্রাবণ ১৪২৭, ০৬ আগস্ট ২০২০, ১৫ জিলহজ ১৪৪১

জাতীয়

বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০২ ঘণ্টা, ১৭ ডিসেম্বর ২০১৯
বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিজয় দিবস উদযাপন

বরিশাল: বিপুল উৎসাহ উদ্দীপনা এবং যথাযগ্য মর্যাদায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) সকাল ৯টায় বিজয় দিবসের আনুষ্ঠানিকতার শুরুতে   উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনের উপস্থিতিতে সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করে বিশ্ববিদ্যালয় পরিবার।  

এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফ্ল্যাগস্ট্যান্ডে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোরের (বিএনসিসি) সেনা ও নৌ ক্যাডেট সদস্যরা উপাচার্যকে গার্ড অব অনার প্রদর্শন করেন।

সকাল সাড়ে ৯ টায় উপাচার্যর নেতৃত্বে এক বর্ণাঢ্য বিজয় র‌্যালি বের করা হয়। র‌্যালিটি প্রশাসনিক ভবন-১ এর সামনে থেকে শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, পরিচালক, শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা, শিক্ষার্থী, ২৪ বিভাগ, বঙ্গবন্ধু হল, শেরে বাংলা হল, শেখ হাসিনা হল, কর্মচারী, বিশ্ববিদ্যালয়ের সব সামাজিক,  সাংস্কৃতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ব্যানার, প্লেকার্ড ও ফেস্টুন নিয়ে অংশ নেয়।  

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে জাতির শেষ্ঠ সন্তানদের স্মরণ করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিনসহ বিশ্ববিদ্যালয় প্রশাসন।  

এরপর সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আন্তঃবিভাগ ভলিবল টুর্নামেন্টের ফাইনাল খেলা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এছাড়া বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa