ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

জাতীয়

জয় বাংলা ধ্বনি মানুষের মনে শক্তি যোগাতে সাহায্য করেছিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
জয় বাংলা ধ্বনি মানুষের মনে শক্তি যোগাতে সাহায্য করেছিল

গোপালগঞ্জ: ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষকে একটি বড় অস্ত্র দিয়েছিলেন, সেটি হলো ‘জয় বাংলা’। এ স্লোগান মানুষের মনে শক্তি যোগাতে সাহায্য করেছিল। মানুষ হাসতে হাসতে জয় বাংলা ধ্বনি দিয়ে জীবন দিতেও পিছপা হননি।

সোমবার (১৬ ডিসেম্বর) দুপুরে টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

টুঙ্গিপাড়া উপজেলার হ্যালিপ্যাড মাঠে ’৭১ এ মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণকারী ৪ শতাধিক মুক্তিযোদ্ধা ও নিহত মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্যদের সংবর্ধনা দেওয়া হয়।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু না থাকলে এ দেশ স্বাধীন হতো না। তাকে হত্যার মধ্য দিয়ে ষড়যন্ত্রকারীরা আমাদের স্বাধীনতাকে হরণ করেছিল। আমরা দীর্ঘ ২১ বছর রাস্তায় রাস্তায় ঘুরে বেড়িয়েছি। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের হাল ধরার পর আমরা আবারও স্বাধীনতার স্বাদ পেতে শুরু করেছি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতির সভাপতি শেখ কবির হোসেন।  

অন্যান্যের মধ্যে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি শেখ রুহুল আমীন, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইলিয়াস হোসেন, সাধারণ সম্পাদক আবুল বাসার খায়েরসহ টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, রাজনৈতিক নেতারা, মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৫, ডিসেম্বর ১৬, ২০১৯
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa