bangla news

মুক্তিযোদ্ধাদের স্বপ্ন পূরণ হয়নি: ভিপি নুর

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-১২-১৬ ৫:৫৩:১৮ পিএম
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডাকসু ভিপি নুরুল হক নুরু। ছবি: বাংলানিউজ

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ডাকসু ভিপি নুরুল হক নুরু। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুরু বলেছেন, মুক্তিযোদ্ধারা যে বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। সে স্বপ্ন পূরণ হয়নি। দেশের গণতন্ত্রের ওপর বারবার হামলা হয়েছে। 

সোমবার (১৬ ডিসেম্বর) দুপুরে সাভারের জাতীয় স্মৃতিসৌধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার ৪৮ বছরেও যুদ্ধাপরাধীদের বিচার শেষ করা যায়নি। দ্রুত বিচার ট্রাইব্যুনাল করা হলেও রাজনৈতিক বিবেচনায় বিচার করায় তা দীর্ঘায়িত হচ্ছে। বিজয়ের মাসে যুদ্ধাপরাধীকে শহীদ লেখার দৃষ্টতার তীব্র নিন্দা জানাই। এবং যুদ্ধাপরাধীদের বিচার দ্রুত শেষ করে দেশকে কলঙ্কমুক্ত করার দাবি জানাই।

নুরু বলেন, স্বাধীন দেশে শ্রমিকদের অনশন করে মৃত্যুবরণ করতে হচ্ছে। দেশে সরকার এবং বিচার বিভাগের প্রতি মানুষের আস্থা নেই। ফলে তরুণ প্রজন্মের দায়িত্ব নতুন করে গণতান্ত্রিক শোষণমুক্ত বাংলাদেশ গড়ে তোলা। এসময় তিনি শ্রমিকদের দাবি মেনে নেওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সাভার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-12-16 17:53:18