ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

বিজয় দিবসে রৌমারীতে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৫ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
বিজয় দিবসে রৌমারীতে মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ উদ্বোধন

কুড়িগ্রাম: ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন মুক্তাঞ্চল এবং মুক্তিযুদ্ধের প্রশিক্ষণকেন্দ্র রৌমারী উপজেলায় স্বাধীনতার ৪৮ বছর পর মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৬ ডিসেম্বর) দুপুরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন নবনির্মিত এ ‘চাঁনমারী যুদ্ধক্ষেত্র মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ’ অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।  

এসময় রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল ইমরান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার স্মৃতি, রৌমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু মো. দিলওয়ার হাসান ইনাম, উপজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান জাইদুল ইসলাম মিনু, উপজেলা প্রকৌশলী আমিনুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

 

রৌমারী উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, প্রায় ৩২ লাখ ৮০ হাজার ৯৯১ টাকা ব্যয়ে রৌমারী উপজেলার ‘চাঁনমারী যুদ্ধক্ষেত্র মুক্তিযুদ্ধ স্মৃতিসৌধ’র নির্মাণ কাজ সম্পন্ন করা হয়। বিজয় দিবস উপলক্ষে সোমবার এ স্মৃতিসৌধ অনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে।

১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে বাংলাদেশের একমাত্র মুক্তিযুদ্ধের প্রশিক্ষণকেন্দ্র ছিলো রৌমারী মুক্তাঞ্চল। এখান থেকে ৬৫ হাজার মুক্তিযোদ্ধা প্রশিক্ষণ নিয়ে দেশে বিভিন্ন স্থানে যুদ্ধ অংশ নিয়ে দেশ স্বাধীন করেছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৯
এফইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।